নোয়াখালীর সোনাইমুড়ীতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা চলাকালীন পরিক্ষার্থীদের কোচিং করানোয় একটি কোচিং সেন্টারকে সিলগালা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এ সময় কোচিং করানোর দায়ে চার শিক্ষককে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৮ মে) রাতে সোনাইমুড়ী উপজেলার কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশে ‘আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম’ নামক কোচিং সেন্টারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মো. তুহিন, গণিত বিষয়ের সহকারী শিক্ষক মো. জহির উদ্দিন, কম্পিউটারের শিক্ষক ওয়াছিউর রহমান ও ইংরেজি বিষয়ের শিক্ষক মো. হেলাল উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পাবলিক পরীক্ষা চলাকালীন কোনো কোচিং সেন্টার পরিচালনা করা যাবে না মর্মে সরকারি নির্দেশনা থাকলেও আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম নামের একটি কোচিং সেন্টারে কয়েকজন শিক্ষক কোচিং নিচ্ছেন বলে খবর পান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মো. শাহিন মিয়া। পরে সরেজমিনে সত্যতা পেয়ে কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের চার শিক্ষককে পরীক্ষা চলাকালীন কোচিং সেন্টার পরিচালনা করায় এসএসসি পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া কোচিং সেন্টারটিকে সিলগালা করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, আমরা চাই সোনাইমুড়ীতে সুষ্ঠু (নকল মুক্ত) একটি পরীক্ষা হোক। এজন্য সকলের সহযোগিতা কামনা করি। যাদের বিরুদ্ধে অভিযোগ পাচ্ছি তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!