মোহাম্মদ শহিদ 

লাখো মানুষের ভালবাসায় সিক্ত হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের দাফন সম্পন্ন হয়েছে।

 

আজ শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের পাটোয়ারী বাড়ির সামনে পারিবারিক কবরস্থানে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

 

এর আগে, শুক্রবার সকালে প্রয়াত এই রাজনীতিবিদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় সবার শ্রদ্ধা নিবেদনের জন্য। পরে তার দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্টের প্রাঙ্গণে এবং নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজায় অংশ নেয় হাজারো মানুষ।

এরপর দুপুর ২টা ৫০ মিনিটে তার মরদেহ বহনকারী হেলিকপ্টারটি কবিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে। তারপর লাশ বাহী গাড়িতে করে মরদেহ কবিরহাট সরকারি কলেজ মাঠে নিয়ে আসা হয়। বিকেল সাড়ে ৪টায় সরকারি মুজিব কলেজ মাঠে জানাজা শেষে সন্ধ্যা ৬ টায় তার গ্রামের বাড়ি মানিকপুরে শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে দাফন করা হয়।

 

নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসন থেকে তিনি পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মওদুদ আহমদের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কবিরহাট-কোম্পানীগঞ্জ এলাকার মানুষ শোকাহত।

 

গত ১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন দেশের খ্যাতনামা আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ।

 

 

এইচ/আর

Sharing is caring!