শাকিল আহমেদঃ

অদ্য ২৮ এপ্রিল ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, সেনবাগ, সুবর্ণচর, কোম্পানিগঞ্জ উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৩১টি মামলায় সর্বমোট ৭১,৭০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে এই অভিযান পরিচালনা করা হয়।

 

সদর উপজেলার কালিতারা বাজার, সোনাপুর বাজার এলাকায় ৬টি মামলায় ৬,০০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া।

সেনবাগ উপজেলার ছাতারপাইয়া বাজার ও কানকিরহাট বাজার এলাকায় ৬টি মামলায় নিউ স্টার টেইলার্স, আল্লাহ ভরসা স্টোর, সেভেন স্টার টেইলার্স কে ৩১,৫০০/-টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

সুবর্ণচর উপজেলার ছমিরহাট, শান্তিরহাট, কোব্বাত বেপারির বাড়ি, ভূইয়ার হাট, থানার মোড় ও যোবায়েল বাজার এলাকায় ৬টি মামলায় ১১,৭০০/- টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: আরিফুর রহমান।

কোম্পানীগঞ্জ উপজেলার চৌধুরী হাট, নতুন বাজার ও রাস্তার মাথা বাজার এলাকায় ১৩টি মামলায় ২২,৫০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

নোয়াখালী জেলার  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট,   তারিকুল আলম বলেন, প্রতি উপজেলায় জনস্বার্থ
ও সরকারী স্বার্থ বিষয়ক সমস্যা ও অপরাধ চিহ্নিত করনে সেখানে আরও কার্যকরিভাবে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।

জেলা ম্যাজিস্ট্রেট এবং  নোয়াখালী জেলা প্রশাসক   তন্ময় দাস জানান , অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে  মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে।জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানা।

তথ্যসূত্রঃঃঃডিসি অফিস।

Sharing is caring!