আবারও প্রমাণিত হলো- প্রেম মানে না কোনো ধর্ম, বর্ণ বা দেশ। বাংলাদেশি তরুণের প্রেমের টানে নিজ দেশ ইতালি ছেড়ে লক্ষ্মীপুরের রায়পুরে চলে এসেছেন এক তরুণী (২৩)। বেঁধেছেন সংসার। বাংলাদেশি এই তরুণ হলেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মো. ইকবাল হোসেন (২৭)। ইতালি থেকে গত বুধবার বাংলাদেশে আসেন ওই তরুণী। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ইকবালের সঙ্গে তার বিয়ে হয়।
রায়পুর পৌরসভার নতুন বাজারসংলগ্ন এলাকায় ইকবালের নানার বাড়িতে মুসলিম রীতিতে হয় এই বিয়ে। তরুণীর নাম পাল্টে রাখা হয় খাদিজা আক্তার। ইকবাল উপজেলার সোনাপুর ইউনিয়নের পশ্চিম সোনাপুর গ্রামের ওসমান আলী পাটওয়ারী বাড়ির আক্তার হোসেনের ছেলে।
ইকবালের পরিবারের সদস্যরা জানান, মাধ্যমিক পাস ইকবাল প্রায় ছয় বছর আগে ইতালিতে যান। সেখানে তিনি এই তরুণীর পরিবারের মালিকানাধীন একটি কোম্পানিতে কাজ করতেন। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় দুই মাস আগে ইকবাল বাংলাদেশে আসেন। কিন্তু কাগজপত্রের কিছু সমস্যার কারণে ইকবাল ফের ইতালিতে যেতে পারছিলেন না। তবে তাদের মধ্যে ফোন ও ফেসবুকে যোগাযোগ সচল ছিল। এই সম্পর্কের ধারাবাহিকতায় তরুণী আসেন বাংলাদেশে।
ইকবালের বাবা আক্তার হোসেন বলেন, ‘আমরা আনন্দিত। ছেলে-পুত্রবধূর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।’ তিনি জানান, ভাষাগত কিছু সমস্যা থাকলেও সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন তার পুত্রবধূ, পরেছেন বাঙালি পোশাকও। লোকজন গতকাল সকাল থেকে নববধূকে দেখতে তাদের বাড়িতে ভিড় করছে।

Sharing is caring!