এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩জন রিক্রুটিং মালিকে জেল ও ২জন ট্রাভেলস এজেন্সীর মালিককে অর্থদন্ড করেছে।

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ লঙ্গন করে ব্যবসা করার দায়ে এ দন্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী ও বাংলা বাজার এলাকায় অভিযান চালিয়ে রুপালী এয়ার ট্রাভেলস, হোসেন কম্পিউটার এন্ড ট্রাভেলস, সোনালী এয়ার ট্রাভেলস, কিরণ ট্রাভেলস, আল জাহিদ এয়ার ট্রাভেলস কর্ণধারদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছেন মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান। এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন, জনশক্তি ও কর্মসংস্থান অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক আবু সালেহ এবং বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

 

আদালত সূত্রে আরো জানা যায়, এসব প্রতিষ্ঠান কোন ধরণের নিবন্ধন ছাড়াই ভিসা প্রসেসিং ও রিক্রুটিং এজেন্সীর কাজ এবং সেবা দিয়ে আসছে। এসব অপরাধে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ মোতাবেক রপালী এয়ার ট্রাভেলস মালিক কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, হোসেন কম্পিউটার এন্ড ট্রাভেলস মালিককে ৩ দিনের বিনাশ্রম করাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, সোনালী এয়ার ট্রাভেলসকে ৫০হাজার টাকা জরিমানা, কিরণ ট্রাভেলসকে ৫০ হাজার টাকা জরিমানা, আল জাহিদ এয়ার ট্রাভেলস কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মূল্য তালিকায় গড়মিল থাকার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী চৌধুরী জেনারেল স্টোর কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!