আজাদ মিজিঃ   “আপনের চেয়ে পর ভালো, পরের চেয়ে বৃদ্ধাশ্রম।” কঠিন এক সত্য বানী এটি। আর এ সত্যকে মেনে নিয়েই অনেক বৃদ্ধ মা-বাবা আশ্রয় নেন বৃদ্ধাশ্রমে। সন্তানের কাছে যাদের বেশি কিছু চাওয়ার নেই; শেষ বয়সে আদরের সন্তানের পাশে থেকে সুখ-দুঃখ ভাগ করার ইচ্ছে, এতোটুকুই চাওয়া তাদের।

.

কিন্তু অনেক বৃদ্ধ মা-বাবার সেই সন্তানের কাছে আশ্রয় না হয়ে; আশ্রয় হয় আপনজনহীন বৃদ্ধাশ্রমে। শেষ বয়সে মস্ত ফ্ল্যাটের ঘরের কোণেও জনমদুখী মা-বাবার এতোটুকু জায়গাও মিলে না। ওদের ছুঁড়ে দেয়া হয় প্রবীণ নিবাসনামীয় নরকে। তবুও প্রতিবাদ করে না তারা, মন অভিশাপ দেয় না তাদের। কারন নাড়ী ছেঁড়া ধন যে সন্তানেরা। তাই সবকিছুর পরও চুপ থাকেন। তবে এই নিষ্ঠুরতা বৃদ্ধ মা বাবাদের কেবলই প্রতিনিয়ত কাঁদায়…।।

.

আর এ সকল অসহায় ও অবহেলিত বৃদ্ধ মা বাবাদের নিয়ে গঠিত নোয়াখালীর মাইজদী হরিনারায়ণ পুর “টিসিএম হালিমা মাহমুদা স্বপ্নকুঞ্জ” বৃদ্ধাশ্রমের মা বাবাদের জন্য শীতবস্ত্র উপহার, মধ্যাহ্ন ভোজ, নগদ অনুদান প্রদানের আয়োজন করে নোয়াখালীর জনপ্রিয় সামাজিক সংগঠন “স্টুডেন্টস অব নোয়াখালী।

.

১১ ডিসেম্বর জুমআর নামাজের পর সংগঠনটির প্রতিষ্ঠাতা রিমন ভুইয়ার সভাপতিত্বে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নোমান হোসেন প্রিন্স। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ বেলাল হোসেন।

.

আরো উপস্থিত ছিলেন সামাজিক সংগঠক মিজানুর রহমান, নাজমিন আক্তার, আবির তুহিন সহ আরো অনেকে।

.

এ সময় আমন্ত্রিত অতিথিরা ব্যতিক্রমধর্মী এই আয়োজনের জন্য সংগঠনটির ভুয়সী প্রশংসা করেন।

.

অনুষ্ঠানে টিসিএম প্রকল্পের অধীনে পরিচালিত খালপাড়ে আজিজুর রশিদ খান, এবিএম সাইফ উল্লাহ শিক্ষা নীড় নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫০ জন সুবিধা বঞ্চিত ছাত্র-ছাত্রীর স্কুলে যাতায়াতের অসুবিধা হওয়ায় একটি সাঁকো নির্মানের জন্য এই সংগঠনের পক্ষ থেকে নগদ ৫০০০ টাকা অনুদান প্রদান করা হয়।

.

Sharing is caring!