এনকে টিভি ডেস্ক:

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির দলের অভ্যন্তরে গণতন্ত্র অনুপস্থিত। তিনি বলেন, ‘বিএনপি এমন একটি দল, যারা আন্দোলন করতে পারে না। নির্বাচনে, আন্দোলনে ব্যর্থ হয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। সব বিষয়ে বিএনপি একটি ব্যর্থ দলে পরিণত হয়েছে। তাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র অনুপস্থিত। আমাদের দলের সম্মেলন হয়, বিএনপির সম্মেলনের কোনো খবর পাওয়া যায় না।’

আজ রবিবার (২৪ নভেম্বর) রাজধানীর মতিঝিলে বিআরটিসির বাস ডিপোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে বিআরটিসির বাস হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসির চেয়ারম্যান মো. এহছানে এলাহী।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারবিরোধী মিথ্যাচারই এখন বিএনপির রাজনীতি। আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারে নিয়ন্ত্রণ নেই। বিএনপি সর্বকালের একটি ব্যর্থ দল।

তিনি বলেন, দলের চেয়াপার্সন জেলে। তার মুক্তির জন্য একটা মিছিলও করতে পারেনি দলের নেতারা। দেশে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে এখন বিচার দিচ্ছে। বিএনপি একটি নালিশ পার্টিতে পরিণত হয়েছে। নেতৃত্ব নিয়ে তাদের নিজেদের ঘরে অনেক প্রশ্ন উঠছে। তাদের কেন্দ্রীয় নেতারাও বলেছেন, খালেদার মুক্তি আন্দোলনে একটা কর্মসূচিও তারা দিতে পারেননি। এখন তারা নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারবিরোধী লাগামহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন।

যুবলীগের নবনির্বাচিত কমিটি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নতুন কমিটি যুবলীগের ভাবমূর্তি ফিরিয়ে আনতে কাজ করবে। আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়টি দীর্ঘদিনের। দলে আগাছা পরগাছা পরিষ্কারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ঢাকায় পাঁচটি সহযোগী সংগঠনের কমিটি দেওয়া হয়েছে। সেখানে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি। এছাড়া, ৭০টি জেলা-উপজেলায় কমিটি হয়েছে। সেখানেও ক্লিন ইমেজের নেতৃত্ব এসেছে।

Sharing is caring!