মোঃ সেলিম, নিজেস্ব প্রতিবেদক:

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, বাংলাদেশ ৫ম সমৃদ্ধশালী দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য। নদী ভাঙ্গন কবলিত এলাকার মানুষের দু:খ কষ্ট লাঘবের জন্য যা যা করার দরকার তা দ্রæত সময়ের মধ্যে শুরু করা হবে।

তিনি আজ বিকালে হাতিয়া উপজেলার বয়ার চর, নলের চর ও ক্যারিং চর এলাকায় নদী ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন শেষে স্থানীয় চেয়ারম্যান ঘাটের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য বেগম আয়েশা ফেরদৌস।

এসময় হাতিয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. কেফায়েত উল্যাহ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মহিউদ্দিন আহমদ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ন প্রধান মন্টু কুমার বিশ্বাস, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন সমূহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের নদী ভাঙ্গন কবলিত এলাকার দূর্ভোগ লাঘব করা যায তা স্বচক্ষে দেখতে এসেছি। নেত্রীর নির্দেশে সকল ভাংগন এলাকা পরিদর্শন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করার জন্য নিরলসভাবে চেষ্টা করছেন। মিরসরাই এলাকায় ১৬৩১ কোটি টাকার প্রকল্প হচ্ছে। প্রকল্পের কাজ শেষ হলে, বিশ্বের বিভিন্ন দেশ থেকে লোকজন এসে এসব এলাকায় বিনিয়োগ করবে। এতে বেকার সমস্যা দূর হবে। তখন চাকুরির জন্য অন্যত্র যেতে হবে না।

মন্ত্রী এর আগে কোম্পানীগঞ্জ উপজেলার ১৭৩ কোটি টাকা ব্যয়ে সেনাবাহিনীর তত্বাবধানে নির্মিত মুছাপুর ক্লোজার পরিদর্শন করেন। ক্লোজারের কারনে ওই এলাকার ১০ হাজার হেক্টর জমি চাষের আওতায় আসায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

Sharing is caring!