করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করলেন সুপ্রিম কোর্টের শিশু বিষয়ক কমিটির বিচারপতিরা। দেশের তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি প্রায় সাড়ে ১১শ শিশুর জামিনে মুক্ত করার বিষয় নিয়েই সুপ্রিম কোর্ট স্পেশাল কমিটি ফর চাইল্ড রাইটস (এসসিএসসিসিআর) আজ রবিবার এই বৈঠক করেছে।

বৈঠকে শিশু আদালতগুলো ভিডিও কনফারেন্সে মাধ্যমে শিশুদের জামিনের আবেদন শুনানি ও নিষ্পত্তি করতে পারে কি না তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। একইসঙ্গে শিশু উন্নয়ন কেন্দ্রে যাতে করোনাভাইরাস ছড়িয়ে না পড়ে সেজন্য সংশ্লিষ্ট ওয়েলফেয়ার কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।

শিশু বিষয়ক কমিটির চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী, সদস্য বিচারপতি নাইমা হায়দার, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম ও ইউনিসেফের একজন প্রতিনিধি এ বৈঠকে অংশ নেন। বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার প্রেক্ষাপটে শিশুদের কল্যাণের কথা চিন্তা করে এ বৈঠক হয়েছে বলে জানা গেছে ।

 

Sharing is caring!