নোয়াখালীর কবিরহাট ও বেগমগঞ্জ উপজেলায় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে দুই ব্যক্তিকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩০ এপ্রিল) বিকেলে কবিরহাটের ঘোষবাগ ইউনিয়নে এবং বেগমগঞ্জের রসুলপুর ইউনিয়নে পৃথক অভিযানের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়। এ অভিযান পরিচালনা করেন কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা ও বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের সাহাজিরহাট এলাকায় খেয়াল-খুশিমতো অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগের সত্যতা পেয়ে আবুল খায়ের নামের এক ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা। অন্যদিকে একই অভিযোগের সত্যতা পেয়ে বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের রবিন ইসলামকে এক লাখ টাকা জরিমানা আদায় করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত। এ সময় তাদের থেকে ভবিষ্যতে এমন অপরাধের পুনরাবৃত্তি করবে না মর্মে মুচলেকা গ্রহণ করা হয়।

ইউএনও ফাতিমা সুলতানা ও বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত বিষয়টি নিশ্চিত করেন। তারা বলেন, ফসলি জমি থেকে মাটি উত্তোলন করা অবৈধ। এতে ফসলি জমির ক্ষতি হয়। আজকে জরিমানার পাশাপাশি সতর্ক করে দেওয়া হয়েছে। অবৈধ মাটি উত্তোলন বন্ধে ও কৃষি জমি এবং পরিবেশ রক্ষায় উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!