স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ পেতে যাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তিন শিক্ষার্থী।

তারা হলেন, কম্পিউটার অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী সুদেব বাবু সেন অমিত, অর্থনীতি বিভাগের নাজমুল হাসান এবং অ্যাগ্রিকালচার বিভাগের বেলায়েত হোসাইন।

রোববার (৩০ এপ্রিল) মনোনীত এ শিক্ষার্থীদের নাম প্রকাশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম।

এ তিন শিক্ষার্থীর অনুভূতি জানতে চাইলে তারা বলেন, আমরা আমাদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করেছি। নিশ্চয়ই সৃষ্টিকর্তার সহযোগিতায় আজ আমরা এ সফলতা পেয়েছি। এ যাত্রায় আমাদের সব শিক্ষক ও সহপাঠীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

উপাচার্য বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় তাদের এ পদক দেওয়া হচ্ছে। শিক্ষা গবেষণায় এগিয়ে নিতে প্রাণপণ চেষ্টা করছি এবং শিক্ষকদের কঠোর পরিশ্রমে এগিয়ে যাচ্ছি। আশা করছি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এ বছর প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

Sharing is caring!