নিজস্ব প্রতিবেদক

.

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মুজিববর্ষে বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়ার শপথ নিলেন নোয়াখালীর মানুষ।

.

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেলে শহীদ ভুলু স্টেডিয়ামে ১০ হাজারের অধিক মানুষ এই শপথ গ্রহণ করেন। এ সময় তাদের হাতে ছিল বাংলাদেশের লাল সবুজ পতাকা।

.
প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশব্যাপী এই শপথ পাঠ করানোর সময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীনসহ বিভিন্ন শেণি-পেশার হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

.

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শহিদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।
সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং শহরের প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহ জাতীয় পতাকা দ্বারা সজ্জিত করা হয়।

.

এদিন দুপুরে জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। এ সময় মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধারা, প্রয়াত মুক্তিযোদ্ধাদের পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

 

.

সবশেষে জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে আয়োজিত বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় দিবসের নানা আয়োজনের সমাপ্তি ঘটে।

.

Sharing is caring!