বিশেষ প্রতিনিধি

.

বঙ্গবন্ধুর আত্মজীবনীর উপর বিশেষ কুইজ প্রতিযোগিতার উত্তর দেওয়ায় নোয়াখালীর সোনাইমুড়ীর পিতৃহীন নুসরাত জাহান (১৫) ও মিনহাজ উদ্দিন শিখর (১৫) এর সারাজীবন শিক্ষার দায়িত্ব নিলেন নোয়াখালী-১ আসনের (চাটখিল-সোনাইমুড়ী) সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম এমপি।

.

রোববার (৮ মে) দুপুরে উপজেলার নদনা ইউনিয়নের রুবীরহাট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের জাতীয়করণ করায় এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

.

শিক্ষার্থীরা হলেন, নদনা ইউনিয়নের রুবীরহাট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ও পাঁচবাড়ি গ্রামের মৃত ছালেহ আহমদের মেয়ে নুসরাত জাহান এবং একই স্কুলের ১০ শ্রেণির শিক্ষার্থী ও আফজল পাটওয়ারী বাড়ির জিয়া উদ্দিন তানসেনের ছেলে মিনহাজ উদ্দিন শিখর।

.

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এ এইচ এম ইব্রাহিম সকল শিক্ষার্থীর উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রধান করেন এবং বঙ্গবন্ধুর উপর দুইটি প্রশ্নের উত্তর দিতে পারলে সারাজীবন শিক্ষার দায়িত্ব নিবেন বলে ঘোষণা প্রদান করেন। এসময় নুসরাত জাহান ও মিনহাজ উদ্দিন শিখর সঠিক উত্তর দেওয়ায় তাদের শিক্ষার দায়িত্ব গ্রহণ করেন।

 

.

পিতৃহীন নুসরাত জাহান কাঁদতে কাঁদতে বলেন, আমি কখনো কল্পনা করি নাই আমার শিক্ষার দায়িত্ব ইব্রাহিম এমপি স্যার গ্রহণ করবেন। তিনি যখন জানলেন আমার বাবা নেই তখন আমাকে তার সন্তান হিসেবে ঘোষনা দেন এবং বলেন তিনিই আমার বাবা।

 

.

আরেক শিক্ষার্থী মিনহাজ উদ্দিন শিখর বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনীর উপর প্রশ্ন করায় আমি সঠিক উত্তর প্রদান করেছি। আমার বাবা একজন কিন্টারগার্ডেনের শিক্ষক। আমার পড়াশোনা নিয়ে আর চিন্তা করতে হবে না। সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম স্যারকে অসংখ্য ধন্যবাদ।

.

এবিষয়ে নোয়াখালী-১ আসনের (চাটখিল-সোনাইমুড়ী) সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম এমপি বলেন, আমি জনগণের সেবক। তারা বঙ্গবন্ধু মোট কতদিন কারাবন্দী ছিলেন এবং মুজিবনগর সরকার কবে ও কখন গঠিত হয় তার সঠিক উত্তর প্রদান করেন। তাই একজন বঙ্গবন্ধু প্রেমিক ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়ায় সন্তান হওয়ায় তাদের তাই দুইজন শিক্ষার্থীর শিক্ষার দায়িত্ব গ্রহণ করেছি। আমার বাবা-মায়ের নামে গঠিত ওহাব তৈয়বা ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে তাদের সকল খরচ বহন করা হবে।

.

এ এইচ এম ইব্রাহিম এমপি আরও বলেন, বঙ্গবন্ধুকে জানলে দেশের সঠিক ইতিহাস জানা হবে। তিনি এদেশের স্বপ্নদ্রষ্টা। বর্তমানে তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আমাদের দেশ নিরাপদ। শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে নানান প্রকল্প হাতে নিয়েছেন। তাই জাতির পিতা সম্পর্কে জানতে ও জানাতে আমি এবং ওহাব তৈয়বা ওয়েলফেয়ার ট্রাস্ট নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

.

এসময় সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইসমাইল হোসেন, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম বাকের, সহ-সভাপতি মাহফুজুর রহমান বাহার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফম বাবুল বাবু, রংপুর রেইঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার শামিম কুদ্দুস ভূইয়া, সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ, স্কুলের প্রতিষ্ঠাতা রফিক উল্যাহ মাস্টারের ছেলে ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আশরাফুল হক চৌধুরী, নদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ, স্কুলের প্রধান শিক্ষক বাবু বেচুলাল কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

.

এইচ/আর

Sharing is caring!