এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালী সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নে একটি মাহফিলকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার ও কুটুক্তির প্রতিবাদ সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা অনু্ষ্িঠত হয়েছে। গতকাল সকাল ১০ টায় সুবর্ণচর উপজেলার হারিছ চৌধুরী বাজারে অবস্থিত দারুল কলম ইসলামি ইনস্টিটিউট এর সভা কক্ষে উক্ত সংবাদ সম্মেলন করে ভুক্তভোগি ও ওলামা মাশায়েখগন।

ভুক্তভোগী সুবর্ণচর উপজেলার চটকিবাড়ী মাদ্রাসার পরিচালক হযরত মাওলানা সফিকুল্যাহ সংবাদ সম্মেলনে বলেন, “বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯’ সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নে একটি ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। উক্ত মাহফিলে প্রধান ওয়ায়েজ হিসেবে থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেন বাংলাদেশের প্রখ্যাত আলেম বিশিষ্ঠ ওয়ায়েজ মিজানুর রহমান আল আযহারী মাহফিল পরিচালনা কমিটি সরকারি ভাবে অনুমতি না পাওয়ায় মিজানুর রহমান আল আযহারীর আসা অনিচ্ছিত হয়ে পড়ে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে রাজু নামের একটি ফেসবুক আইডি থেকে অজ্ঞাত ব্যাক্তি লিখেন আমি নাকি চর জব্বার থানায় উক্ত মাহফিল বন্ধ করার জন্য লিখিত অভিযোগ করি, যার ফলে মিজানুর রহমান আল আযহারী ওয়াজে আসা বন্ধ হয়ে যায়। এমন একটি মিথ্যা বানোয়াট লেখা লিখে আমার ছবি সম্বলিত ১টি ফেসবুক স্ট্যাটাস দেয়, অনেক ফেসবুক ইউজার ও আযহারী সাহেবের বক্তরা মাহফিল বন্ধের প্রকৃত কারণ জানেন না তাই মিথ্যা স্ট্যাটাসটি মুহুর্তে ভাইরাল হয়ে যায়। এবং অনেক ফেসবুক ব্যবহার কারি বাজে ভাবে মন্বব্য করে। যাহা সম্পূর্ণ গুজব এবং আমাকে হ্যায় এবং সম্মানহানী করার একটি চক্রান্ত। আমি উক্ত গুজব রটানো কারিদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি এবং জড়িতদের দৃষ্টান্ত শাস্থি দাবী করছি”।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোন বাংলাদেশ এর নোয়াখালী জেলা শাখার সহ-সভাপতি আশরাফ আলী দিদার, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সুবর্ণচর শাখার সভাপতি হযরত মাওলানা হাফেজ খালেদ সাইফুল্যাহ প্রমূখ। প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সুবর্ণচর শাখার সাধারন সম্পাদক মাওলানা হাফেজ নাছরুল্যাহ, উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সুবর্ণচর শাখার সহ-সভাপতি মাওলানা কামাল উদ্দিনসহ ওলামায়ে কেরামগন।

মাহফির পরিচালনা কমিটিরি একাধিক সদস্যর কাছে জানতে চাইলে তারা বলেন, কেউ লিখিত অভিযোগ করেছে কিনা আমাদের জানা নেই, তবে প্রশাসনিকভাবে মিজানুর রহমান আযহারীকে মাহফিল করার অনুমতি দেয়া হয়নি। আযহারী সাহেব ছাড়া আমাদের মাহফিল চলবে অন্যান্য বড় বড় আলেম বক্তারা থাকবনে।
এবিষয়ে চরজব্বার থানার ওসি (তদন্ত) ইব্রাহিম খলিল এর কাছে জানতে চাইলে তিনি বলেন মাহফিল বন্ধ করার হন্য কেউ মৌখিক বা লিখিত অভিযোগ করেনি । সম্প্রতি আযহারি সাহেবকে নিয়ে বিতর্ক সৃস্টি হওয়ায় উপর মহল থেকে অনুমতি পাওয়া যায়নি। কেউ মিথ্যা গুজব রটালে ভুক্তভোগীর অভিযোগ পেলে ব্যবস্থা নিবো ।

Sharing is caring!