মো. সেলিম:

নোয়াখালী সুবর্ণচরে হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজির চাল বাজারে বিক্রির অভিযোগে সুবর্নচর উপজেলার ৪নং চরওয়াপদা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সামছু উদ্দিন বাবুল (৪৬)কে ৩০ হাজার টাকা জরিমানা ও তার কর্মচারী হানিফকে আটক করা হয়। এসময় ১৫ বস্তা চাল জব্দ করা হয়।

২৮ সেপ্টম্বর শনিবার দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলার চরওয়াপদা ইউনিয়নে থানারহাট বাজার থেকে হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজির চাল বাজারে বিক্রির অভিযোগে সামছুদ্দিন বাবুলকে ৩০ হাজার টাকা জরিমানা ও তার কর্মচারী হানিফকে আটকের নির্দেশ দেন। সামছুদ্দিন বাবুল চরওয়াপদা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক। হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজির চাল বাজারে বিক্রির দায়ে এলাকাবাসি তার বিরুদ্ধে স্থানীয় থানার হাট বাজারে মিছিল করে, দীর্ঘদিন ধরে সে এলাকার চাঁদাবাজি, দখলবাজি সহ নানান অপরাধের সাথে যুক্ত আছে বলে জানায় স্থানীয়রা। তারা জানায়, বাবুল শূন্য হাতে থানারহাট এলাকায় অভিবাসী হিসাবে বসতিস্থাপন করে, আজ সে কোটিপতি। তার টাকার উৎস জানতে চাই এলাকার সাধারন মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) জানান, স্থানীয়রা ১০ টাকা কেজি মূল্যের হতদরিদ্রের চাল বিক্রির সময় এক জনকে আটক করে খবর দেয়। খবরের ভিত্তিতে ঘটনাস্থল থেকে সামছুদ্দিন বাবলুকে আটক করে থানায় নিয়ে আসা হয়। বাবুল তার কর্মচারীর অপকর্মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করায় অপরাধ প্রমানিত হওয়ায় বাবুলকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অপরদিকে বাবুলের কর্মচারী মো: হানিফ সরাসরি অপরাধের সাথে যুক্ত থাকায় তার বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

Sharing is caring!