মো. সেলিম:

নোয়াখালী পৌরসভায় সন্ত্রাসীদের সাথে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)র গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় ইব্রাহিম খলিল প্রকাশ ভান্ডারি রুবেল (৩২) নামের এক মাদক কারবারি নিহত হয়। গোলাগুলিতে ডিবির ওসিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি এলজি, একটি পাইপগান, ছয় রাউন্ড গুলি, দুইটি চাইনিজ কুড়াল, একটি চোরা ও তিনটি রামদা উদ্ধার করে।

বৃহস্পতিবার ভোরে নিহতের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়। এরআগে বুধবার দিবাগত রাত তিনটার দিকে রেললাইন সংলগ্ন পশ্চিম মাহদুরি চাপা মিয়ার বাগানে এ গোলাগুলির ঘটনা ঘটে। নিহত ভান্ডারি রুবেল আইয়ুবপুর এলাকার আবুল কাশেম ভান্ডারির ছেলে।

আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)র ওসি কামরুজ্জামান সিকদার, উপ-পরিদর্শক সায়েদ মিয়া, ওমর ফারুক, সহকারি উপ-পরিদর্শক মাসুদ আলম ও কনস্টেবল দেলোয়ার হোসেন। আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা গোয়ান্দা পুলিশ (ডিবি)র দেওয়া তথ্য মতে জানা যায়, বুধবার সন্ধ্যায় রেললাইন এলাকায় অভিযান চালিয়ে ৬০পিস ইয়াবাসহ একাধিক মামলার আসামী ও মাদক কারবারি ইব্রাহিম খলিল প্রকাশ ভান্ডারি রুবেলকে গ্রেপ্তার করে নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)র একটি দল। পরে তার কাছে অস্ত্র আছে এমন তথ্যের ভিত্তিতে রাতে তাকে নিয়ে পশ্চিম মাহদুরি চাপা মিয়ার বাগানে অভিযান চালায় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে রুবেলের সহযোগিরা তাকে ছিনিয়ে নিতে পুলিশের উপর গুলি ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে এতে দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই রুবেল নিহত ও পাঁচ পুলিশ আহত হয়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)র ওসি কামরুজ্জামান সিকদার জানান, নিহত সন্ত্রাসী রুবেল ভান্ডারির বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন ঘটনায় ১৬টি মামলা রয়েছে।

Sharing is caring!