এনকে টিভি প্রতিবেদক:

নোয়াখালী সদরের মেজর মান্নান দারুল উলুম দাখিল মাদ্রাসার ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণে ৫’শ টাকা করে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার সুপার জালাল উদ্দিনের বিরুদ্ধে।

শিক্ষার্থী ও অভিভাবকরা নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন আগামী ৩ ফেব্রুয়ারি দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য এ মাদ্রাসা থেকে ৫৯জন শিক্ষার্থী ৩ হাজার ৫’শ টাকা করে ফরম পূরণ করেন। গত এক সপ্তাহ থেকে দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র গ্রহণ করতে প্রতিজন শিক্ষার্থীর কাছ থেকে নাস্তার নামে ৫’শ টাকা হারে ঘুষ নিয়েছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। এ নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এ বিষয়ে মাদ্রাসার সুপার জালাল উদ্দিন ঘুষ গ্রহণের কথা নাকচ করে দিয়ে জানান কেন্দ্রে কিছু খরচ দিতে হয়। ওই খরচের জন্যেই ৫’শ টাকা করে নেওয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায় জানান, প্রবেশপত্র বিতরণে কোন ধরনের টাকা নেওয়ার বিধান নাই। বিষয়টি খতিয়ে দেখা হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার ও ওই মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আরিফুল ইসলাম সরদার জানান, অতিরিক্ত টাকার গ্রহণের কোন সুযোগ নাই। ওই মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে পত্রিকায় সংবাদ প্রকাশ হলেও প্রশাসন তদন্ত করে কোন ব্যবস্থা না নেওয়ায় শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!