এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালী কোম্পানীগঞ্জে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে কমিটি গঠন ও সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) দুপুর ৩টার দিকে বসুরহাট পৌরসভার মেয়র কার্যালয়ে কমিটি গঠন ও এ সচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার সভাপতিত্বে সচেতনতা সভায় বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফয়সল আহমেদ, কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সেলিম, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান।

সভায় বক্তারা বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা নিশ্চিত করা এবং করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ জনগণের মাঝে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্ব আরোপ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, বসুরহাট পৌরসভা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ছিদ্দিক, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক সামছুউদ্দিন নোমান প্রমূখ।

সভায় আরো জানানো হয়, কোম্পানীগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠান, সভা-সমাবেশ, ওরশ, ওয়াজ-মাহফিল, কীর্তন, মেলা, বিয়ে ও অন্যান্য সকল সামাজিক অনুষ্ঠানাদিতে গণজমায়েত স্থগিত রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়। এছাড়াও ফাস্টফুড দোকান, কোচিং সেন্টার, দর্শনীয় স্থানে আড্ডা থেকে বিরত থাকারও অনুরোধ জানানো হয়।

অপর দিকে প্রত্যেক দোকানের সামনে পানির জার ও সাবান রাখা, সরকারি-বেসরকারি সকল হাসপাতাল-ক্লিনিক পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টজনদের সচেতন হওয়ার আহবান জানানো হয়।

সভায় করোনা প্রতিরোধে বসুরহাট পৌরসভার মেয়রকে আহব্বায়ক করে ৫৩ সদস্য বিশিষ্ট বসুরহাট পৌরসভা করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে।

মেয়র আবদুল কাদের মির্জা করোনা ভাইরাস মুক্ত কোম্পানীগঞ্জ গড়ার লক্ষ্যে স্ব স্ব ওয়ার্ডে সচেতনতামূলক কমিটি গঠনের জন্য কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

 

  • এনকে/বি/এস/এম/এস

Sharing is caring!