নিজেস্ব প্রতিবেদক

ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিশু-কিশোরদের নিয়ে গান নাচ অভিনয় আবৃত্তি ও চিত্রাংকন বিষয়ে অনুষ্ঠিতব্য নোয়াখালী অলরাউন্ডার ২০১৯ প্রতিযোগিতার ২য় রাউন্ড আগামী ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে।

সকল প্রতিযোগীকে অনুষ্ঠানের দিন সকাল ৯টার মধ্যে জেলা শিল্পকলা একাডেমী নোয়াখালীতে উপস্থিত থাকার জন্যে বলা হয়েছে। উল্লেখ্য, ফেনী, নোয়াখালী, লক্ষীপুরের প্রায় ১০০০ হাজার প্রতিযোগী ১ম রাউন্ডে অংশ গ্রহণ করে।

তাদের মধ্য থেকে গান,নাচ,অভিনয়,আবৃত্তি ও চিত্রাংকন বিষয়ে ৩০০ প্রতিযোগী ১ম রাউন্ডে ইয়েস কার্ড পেয়ে ২য় রাউন্ডের জন্যে উর্ত্তীর্ণ হয়। প্রথম বারের মত এত সুন্দর একটি আয়োজন করায় শিশু-কিশোর ও তাদের অভিবাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গিয়েছে। অভিবাকরা এই ধরণের আয়োজন পূনরায় যেন আরো হয় সেই অভিব্যক্তি প্রকাশ করেন। নোয়াখালী -০৪ সদর- সুবর্ণচর আসনের সংসদ সদস্য জনাব একরামুল করিম চৌধুরী, এম,পি অনুষ্ঠানটিতে প্রধান পৃষ্ঠপোষকতা করেন। এক বার্তায় তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। তিনি আরো বলেন- নতুন প্রজন্মকে মাদক সন্ত্রাস জঙ্গীবাদ সহ নানান সামাজিক অবক্ষয়ের হাত রক্ষা করতে এই ধরণের আয়োজন খুবই জুরুরি তাই তিনি অনুষ্ঠানটির সফলতা কামনা করেন।
বাংলাদেশের বৃহত্তর শিশু-কিশোর সংগঠণ কেন্দ্রীয় খেলাঘর আসরের শাখা সংগঠন আত্মমুক্তি খেলাঘর আসর ও পুষ্পকুঁড়ি খেলাঘর আসর শিশু-কিশোরদের মাঝে সুস্থ্য-সুন্দর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে ব্যতিক্রমী এ আয়োজন করেন।
২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত প্রতিযোগীদের ২য় রাউন্ডে অংশ গ্রহণের নিয়মাবলী :২য় রাউন্ডে সকল বিভাগের(ক,খ,গ)গান বিষয়ে ইয়েস কার্ড প্রাপ্ত প্রতিযোগীদেরকে বাদ্যযন্ত্রের সাথে গান গাইতে হবে। প্রতিযোগীদেরকে তাদের পছন্দ অনুযায়ী বাংলাদেশী গান করতে হবে।

২য় রাউন্ডে সকল বিভাগের(ক,খ,গ) ইয়েস কার্ড প্রাপ্ত নাচের প্রতিযোগীদের কে কমপক্ষে দুইটি নাচ পরিবেশন করতে হবে। বিঃ দ্রঃ কস্টিউম একটি হলেই চলবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত সকল বিভাগের(ক,খ,গ) #অভিনয় প্রতিযোগিদেরকে #দুটিথঅভিনয় পরিবেশন করতে হবে। বাংলাদেশের প্রখ্যাত নাট্যকারদের লেখা নাটকের অংশবিশেষ পরিবেশন করতে হবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘ক’ বিভাগের আবৃত্তি প্রতিযোগিদের-কে কবি কাজী নজরুল ইসলাম,রবীন্দ্রনাথ ঠাকুর ও জীবনান্দ দাস এর একটি করে তিনটি কবিতা আবৃত্তি করতে হবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘খ’ বিভাগের আবৃত্তি প্রতিযোগিদের-কে কবি কাজী নজরুল ইসলাম,রবীন্দ্রনাথ ঠাকুর ও জীবনান্দ দাস এর ২টি করে ৬টি কবিতা আবৃত্তি করতে হবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘গ’ বিভাগের আবৃত্তি প্রতিযোগিদের-কে কবি কাজী নজরুল ইসলাম,রবীন্দ্রনাথ ঠাকুর ও জীবনান্দ দাস এর ২টি করে ৬ টি কবিতা আবৃত্তি করতে হবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘ক’ বিভাগের চিত্রাংকন প্রতিযোগিদের অংকনের বিষয় শরৎকাল
হাফশীট কাটির্জ পেপারে আঁকতে হবে। কার্টিজ পেপার কর্তৃপক্ষ সরবরাহ করবে। ২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘খ’ বিভাগের চিত্রাংকন প্রতিযোগিদের বিষয় নগরথজীবন হাফশীট কাটির্জ পেপারে আঁকতে হবে। কার্টিজ পেপার কর্তৃপক্ষ সরবরাহ করবে।

২য় রাউন্ডে ইয়েস কার্ড প্রাপ্ত ‘গ’ বিভাগের #চিত্রাংকন প্রতিযোগিদের অংকনের বিষয়
বঙ্গবন্ধুথওথবাংলাদেশহাফশীট কাটির্জ পেপারে আঁকতে হবে। কার্টিজ পেপার কর্তৃপক্ষ সরবরাহ করবে।

বিস্তারিত জানতে চোখ রাখুন নোয়াখালী অলরাউন্ডারের ফেইসবুক পেইজে অথবা কল করুন, ০১৭০৭৮৩৭১২০ এ নম্বরে।

Sharing is caring!