এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে করোনা ভাইরাস নিয়ে ভুল তথ্য দেওয়ায় এক মুয়াজ্জিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে । অভিযুক্ত মুয়াজ্জিন হাবীব উল্যাহ উপজেলার সিরাজপুর ইউনিয়নের লোহার পোল এলাকার বাসিন্দা এবং বসুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন ছিল।

 

বুধবার (১৮ মার্চ) মাগরিবের নামাজের সময় বসুরহাট কেন্দ্রীয় জামে মসজিদে ভুল তথ্য দেওয়ায় এ ঘটনা ঘটে। মুসল্লিদের ভাষ্যমতে, বসুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন হাবীব উল্যাহ মাগরিবের নামাজের সময় করোনা ভাইরাস নিয়ে একটি জরুরি ঘোষণা পড়ে শোনান। এ জরুরি ঘোষণা পত্র মতে তিনি উপস্থিত মুসল্লিদের জানান, ইতি মধ্যে কোম্পানীগঞ্জে করোনা আক্রান্ত ১জন প্রবাসীকে সনাক্ত করা হয়েছে। বাস্তবে যাহা সম্পূর্ণ ডাহা মিথ্যা এবং ভিত্তিহীন।

 

মসজিদ কমিটির ক্যাশিয়ার ও বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি নুর হোসাইন ফরহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরে রাত আনুমানিক ৮টার দিকে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফয়সল আহমেদ ও কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.আরিফুর রহমান মুয়াজ্জিনের দেওয়া বক্তব্যের কোন সত্যতা পাননি। এ বিষয়ে অভিযুক্ত মুয়াজ্জিনও তখন কোন সদুত্তর দিতে পারেনি। পরে মসজিদ কমিটি মুয়াজ্জিনকে তার পদ থেকে অব্যাহতি দেয় ।

 

এ বিষয়ে অভিযুক্ত মুয়াজ্জিন হাবীব উল্যার ফোনে একাধিকবার যোগাযোগ করলেও ফোন বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফয়সল আহমদ’র ফোনে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, করেনা ভাইরাস সম্পর্কে ভুল তথ্য দেওয়ায় মুয়াজ্জিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!