শাকিল আহমেদঃ

অদ্য ০২ মে ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ, কবিরহাট, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪০ টি মামলায় সর্বমোট ৭৮,৯০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে এই অভিযান পরিচালনা করা হয়।

সদর উপজেলার বছিরের দোকান, লক্ষ্মীনারায়ণপুর ও পৌর বাজার এলাকায় কাদের মুদি দোকান, কচি স্টোর ও বিসমিল্লাহ স্টোর কে ৩ টি মামলায় ৮,৫০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা বিনতে রফিক।

 

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে কে ৬টি মামলায় মাসুদ, কামরুল হাসান, জাহাঙ্গীর, লিটন, নুরুজ্জামান, আব্দুল ছোবহান কে ৭,৪০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার কামাল।

কবিরহাট উপজেলার চাপরাশির হাট বাজার এলাকায় ৯টি মামলায় ১২,০০০ টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রুহল আমিন।

সেনবাগ উপজেলা এলাকায় ৩টি মামলায় ২,০০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাইফ মজুমদার।

কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজার এলাকায় পিন্টু কর্মকার, জামাল উদ্দিন, শ্যামল কর্মকার, গোলাম মাওলা, নিজাম উদ্দিন, মো: হানিফ কে ৬টি মামলায় ১০,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

হাতিয়া উপজেলার চৌমুহনী বাজার, আফাজিয়া বাজার ও তমরুদ্দি বাজার এলাকায় বাহার, শরিফুল ইসলাম, মো: ফারুক, মো: নুরুল করিম, মো: আবুল খায়ের, জামাল উদ্দিন, মো: আবুল কালম, মো: হেলাল, মো: দিদারুল ইসলাম, মো: আবুল কাশেম, মো: নাসির, পণিভূষণ সাহা ও মো: নাজিম উদ্দিন কে ১৩টি মামলায় ৩৯,০০০ টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম এবং সহকারী কমিশনার (ভূমি) মো: সারোয়ার সালাম।

অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী জনাব তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে।

জেলা ম্যাজিস্ট্রেট,এবং  নোয়াখালী জেলা প্রশাসক    তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।

তথ্যসুত্রঃ৷৷৷ ডিসি অফিস।

Sharing is caring!