মো. ইদ্রিস মিয়া:
নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় চাঁদা না দেওয়ায় দূর্বৃত্তরা ব্যবাসা প্রতিষ্ঠানে হামলা ও আলী নামের এক ব্যাবসায়ীকে পিটিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করেছে। এ ঘটনায় ব্যাবসায়ী আলী হাতিয়া তমরদ্দি পুলিশ ফাড়িতে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন । তবে সন্ত্রাসীদের হুমকিতে ওই ব্যবসায়ী চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানান।
ব্যাবসায়ী আলী জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে তমরুদ্দী বাজারে স্থানীয় মাকছুদ (২২) নেতৃত্বে স্বস্ত্র একটি দল তার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স আলী ট্রেডার্স এ এসে ১ লাখ টাকার চাঁদা দাবী করেন। এসময় সাহাদাত হোসেন (২৫), পান্ডু (৩০), সামছল হক (২৮) মিজান (২২) সহ আরো ৫/৬জন ছিল।
ব্যবসায়ী চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা তাকে মারধর করে পিস্তল ঠেকিয়ে দোকান থেকে তুলে নেওয়ার চেষ্টা করে। এসময় ব্যবসায়ীর শোর চিৎকারে আশপাশের ব্যাবসায়ী ও স্থানীয় লোকজন ছুটে আসে।
ব্যাবসায়ী ও স্থানীয়রা আসায় আলীকে তারা তুলে নিতে না পেরে সশস্ত্র সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তাকে হুমকি দিয়ে চলে যান। তাদের দাবীকৃত চাঁদা না দিয়ে যদি দোকান খুলে তাহলে তারা আলীকে গুলি করে হত্যা অথবা গুম  করবে। এ ঘটনায় ব্যবসায়ী চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।
এ নিয়ে তমরদ্দি পুলিশ ফাড়ির এসআই নূর হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
উক্ত ঘটনায় হাতিয়া থানার অফিসার্স ইনচার্জ আবুল খায়ের জানান, কতেক হিরোইনসি ও বখাটেরা এ ঘটনা করেছে। খবর পেয়ে তাৎক্ষনিক সেখানে পুলিশ পাটিয়েছি তবে তাদের কাউকে আটক করা যায়নি।

Sharing is caring!