সুবর্ণচর নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর সুবর্ণচরে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে এক অসহায় বিধবা বৃদ্ধ নারীর মাথা গোঁজার শেষ সম্বল বসতঘরে অগ্নিসংযোগ করে সম্পূর্ণ আগুনে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

৩০ জুলাই রাত ২ টায়, সুবর্ণচরের ৫ নং চরজুবিলী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মধ্যম বাগ্গ্যা গ্রামে এ ঘটনা ঘটে ।

ভুক্তভোগী বৃদ্ধা আনোয়ারা বেগম (৭০) অভিযোগ করে বলেন,২০০৩ সালে মাধ্যম বাগ্গ্যা গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে ছালা উদ্দিন(৪০) এর কাছে ৫ গন্ডা জমি বিক্রয় করেন, জমি বিক্রির পর ছালা উদ্দিন কৌশলে ৭ গন্ডা জমি তার নামে দলিল করে নেয়। বৃদ্ধা আনোয়ারার স্বামী না থাকায় অসহায়ত্বের সুযোগ নিয়ে পুরো সম্পত্তি দখলে পায়তারা করে আসছে। এনিয়ে একাধিকবার অভিযুক্ত ছালা উদ্দিন ঘর আগুন দেয়া, গুম করে পেলাসহ হত্যার হুমকি দিয়ে আসছে। পূর্বেও ছালা উদ্দিন আনোয়ারাকে নানা নির্যাতন করে। ঘটনার দিন ভুক্তভোগী আনোয়ারা তার পাশের বাড়ির এক আত্বীয় সড়ক দূর্ঘটনায় মারাগেলে তিনি ঘর বন্ধ করে ঐ বাড়িতে যান।

এ সুযোগে অভিযুক্ত ছালা উদ্দিন এবং তার ভাই ইউছুপ (৩০), রতন (২৮) সহ অজ্ঞাত কিছু ব্যাক্তি আনোয়ার ঘরে আগুন দেয়, এতে মুহুর্তেই পুরো ঘর পুড়ে ছাঁই হয়ে যায়।
রাত ৩ টায় প্রতিবেশিদের শোর চিৎকার শুনে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন পুরো ঘরটি পুড়ে ছাঁই হয়ে গেছে”
খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য খলিল মাঝি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অসহায় মহিলাকে ত্রান সামগ্রী বিতরণ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত ছালা উদ্দিন’র মুঠেফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে জানতে চা্রইলে জব্বার থানার অফিসার ইনচার্জ সাহেদ উদ্দিন বলেন, আমি এখনো খবর পাইনি, কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এঘটনায় একটি মামলা করার প্রস্তুতি চলছে বলেও জানান ভুক্তভোগি আনোয়ারা। বর্তমানে বৃদ্ধা আনোয়ারা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।

Sharing is caring!