মো. সেলিম:

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে বরাদ্দকৃত ১০ টাকা কেজি মূল্যের ১৫ বস্তা চাল আটক করেছে স্থানীয় এলাকাবাসী। জানা যায়, এ চালের ডিলার স্থানীয় রাজীব খান ট্রেডার্স।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১টায় এবং বিকেল ৪টার দিকে দু দফায় চরএলাহী ইউনিয়নের গাঙচিল বাজার ও একই ইউপির ৯নং ওয়ার্ডের একটি বাড়ি থেকে চালের এ বস্তা গুলো আটক করা হয়।

এ বিষয়ে চালের ডিলার রাজীব খান নিজেকে নিদোর্ষ দাবি করে বলেন, তিনি সরকারি নিয়ম মেনে চাল বিক্রি করেন। তবে কতিপয় সন্ত্রাসী উদ্দেশ্য প্রণোদিত ভাবে ১৪টি চালের বস্তা আটক করেন।

ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা চালের বস্তা আটকের বিষয়টি তাকে জানিয়েছে। তিনি আরও জানান, উপজেলা প্রশাসন ১০ টাকা কেজি দরে খোলাবাজারে চাল বিক্রির জন্য চরএলাহী ইউনিয়নে দু’জন ডিলার নিয়োগ করেছেন। সরকারি নিয়ম অনুযায়ী ডিলাররা উপজেলা খাদ্যগুদাম থেকে তাদের বরাদ্দকৃত চাল উত্তোলন করেন। কিন্তু পরে তারা খোলা বাজারে ওই চাল বিক্রি করার সময় নানান প্রকার দুর্নীতি করে আসছে। এ বিষয়ে আমি উপজেলা প্রশাসনকে আগেই অবহিত করেছি।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফয়সল আহমেদ বলেন, স্থানীয় এলাকাবাসী চালের বস্তা গুলো আটক করে আমাকে জানিয়েছে। বর্তমানে চালের বস্তা গুলো ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোজাম্মেল মেম্বারের জিম্মায় রাখা হয়েছে। আগামীকাল ঘটনাস্থলে গিয়ে তদন্ত করলে এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে এবং পরবর্তিতে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!