নোয়াখালীতে ২০ অসচ্ছল প্রতিবন্ধীকে সহায়ক উপকরণ প্রদান করেছে জেলা প্রশাসন। রোববার (২১ মে) জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু চত্বরে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান এসব উপকরণ প্রদান করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নোয়াখালীর বিভিন্ন উপজেলার ২০ জন অসচ্ছল প্রতিবন্ধীদের জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে আবেদনের প্রেক্ষিতে ১৭টি হুইলচেয়ার, দুইটি হিয়ারিং এড ও একটি ট্রাইসাইকেল বিতরণ করা হয়। সহায়ক উপকরণ সামগ্রী পেয়ে খুশি সুবিধাভোগীরা।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, প্রতিবন্ধীদের জন্য আমাদের সরকার নানা সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। এসব সহায়ক উপকরণ তাদের চলাচলের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। এতে তাদের প্রতিবন্ধকতা কিছুটা হলেও লাঘব হবে।

তিনি আরও বলেন, আজ ১৭টি হুইল চেয়ার, দুইটি হিয়ারিং এড ও একটি ট্রাইসাইকেল বিতরণ করা হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে অসচ্ছল যে কেউ আবেদন করলে আমরা তাদের প্রয়োজনীয় উপকরণ সামগ্রী বিতরণ করবো।

এ সময় জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট চিকিৎসক দেলোয়ার হোসেন, চিকিৎসক রেজাউল করিম, নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. কাজী রফিক উল্যাহ, সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. কাওছার মিয়া, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কেএইচ তাসফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!