মো. সেলিম:

নোয়াখালীতে সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যানে করে বুঁকিপূর্ণ ভাবে গ্যাস বাণিজ্য শিরোনামে গত ১০ অক্টোবর ভোরের কাগজ, দৈনিক জনবানী, স্বদেশ প্রতিদিন সহ কয়েকটি প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর জেলা সদরের সোনাপুর-কবিরহাট সড়কের ওয়াপদার পোলের (অশ্বদিয়া ব্রিজ) উপর অবৈধ ও বিপদজনকভাবে কাভার্ড ভ্যানে কওে ভ্রাম্যমান গ্যাস বাণিজ্যে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ওই অবৈধ ভ্রাম্যমান গ্যাসের ব্যবসা গুটিয়ে দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার বিকালে ওই অবৈধ ভ্রাম্যমান গ্যাস ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ জাকারিয়া।

 

সোনাপুর-বসুরহাট সড়কের ওয়াপদার পোলের উপর অবৈধ ভ্রাম্যমান গ্যাসের সিএনজি ফিলিং স্টেশন সম্পুর্ণ অবৈধ ও বিপদজনকভাবে দীর্ঘদিন গ্যাস বিক্রি করে আসছে একটি অসাধু চক্র। পত্রিকায় সংবাদ প্রকাশের পর প্রশাসন বিষয়টি নজরে নিয়ে অভিযুক্ত ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এসময় ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ ও সুধারাম থানার পুলিশ।

 

এরআগে গত ২৬ অক্টোবর জেলা সদরের হানিফ চেয়ারম্যান বাজার এলাকায় আরো একটি অবৈধ ও বিপদজনকভাবে কাভার্ড ভ্যানে গ্যাস বাণিজ্য গুটিয়ে দিয়ে এক লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

 

ভ্রাম্যমান আদালতের এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ জাকারিয়া বলেন, কাভার্ডভ্যানে করে জনবহুল এলাকায় এ রকম গ্যাস বিক্রি সম্পূর্ণ অবৈধ। এ ধরনের যতগুলো অবৈধ ভ্রাম্যমান গ্যাস ফিলিং স্টেশন আছে সবগুলোতে অভিযান পরিচালনা করা হবে।

Sharing is caring!