মো. সেলিম:

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারীর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরের দিকে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস ফিতা কেটে এ গ্যালারির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহি কর্মকর্তা টিনা পাল, শিক্ষা অফিসার খগেন্দ্র চন্দ্র সরকার, সহকারি শিক্ষা অফিসার ইমরান আহম্মেদ, সোনাইুমুড়ী অন্ধ কল্যান সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্যাহ আল মামুনসহ শিক্ষক, শিক্ষিকা ও স্থাণীয় অভিবাবকগন।

এর আগে জেলা প্রশাসক তন্ময় দাস বিদ্যালয়টি ঘুরে দেখেন এবং প্রাক প্রাথমিক শিশুদের পরিবেশনায় ছড়া গান শোনেন।

ছনাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গ্যালারীর জন্য বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুইয়া তাঁর ব্যক্তিগত পক্ষ থেক বিশটি বই প্রদান করেন।

জেলা প্রশাসক তন্ময় দাস জানান, মহান বিজয় দিবসের প্রক্কালে ছনগাঁও প্রাথমিক বিদ্যালয়ে এ ধরনের চমৎকার উদ্যোগে অভিভুত। একটি বিদ্যালয়ে আন্তরিকতা ,চেষ্টা ও দেশপ্রেম থাকে তাহলে কি না করতে পারে তার অনন্য দৃষ্টান্ত এ বিদ্যালয়।

বিশেষ করে বঙ্গবন্ধুকে জানো মুক্তিযুদ্ধকে জানো। মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিটি শিশুকে উদ্বুদ্ধ করতে হবে ,তাদেরকে বিশ্বাসি করে তুলতে হবে এবং দেশের উন্নয়নে তারা যেনো নিজেদের সমর্পণ করে এ শিক্ষা তাদের দিতে হবে । এ ধরনের উদ্যোগ সমগ্র নোয়াখালী সাড়ে বারোশত বিদ্যালয়ে করা হবে। যে চেতানার বিশ্বাসে বাংলাদেশ গড়েছে সে চেতানার বিশ্বাসের ভিত্তিতে সকল নাগরিক আগামী বাংলাদেশ বিনির্মান করতে এটি আমাদের লক্ষ্য।

Sharing is caring!