এনকে টিভি ডেস্কঃ

‘মুজিব বর্ষের অঙ্গীকার প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ” এই প্রতিপাদ্য নিয়ে বুধবার সকালে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুজিব চত্তরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, শ্রবণযন্ত্র, এলবো ক্রাচ ও সাদাছড়ি বিতরণ করেছে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র নোয়াখালী।

জেলার হাতিয়া ছাড়া ৮টি উপজেলার ২০জন প্রতিবন্ধীদের ১৫টি হুইল চেয়ারম্যান, ৩টি শ্রবণযন্ত্র , ১ টি ডিজিটাল সাদাছড়ি ও একটি এলবো ক্রাচ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধীদের হাতে এসকল সামগ্রী তুলে দেন জেলা প্রশাসক তন্ময় দাস।

এসময় সিভিল সার্জন মোঃ মোমিনুর রহমান, সেবা কেন্দ্রর প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ডা: দেলোয়ার হোসেন , জেলা সমাজ সেবা কর্মকর্তা জসিম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশান,সমাজ কল্যাণ মন্ত্রনালয় অধীনে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক তন্ময় দাস বলেন , যে সকল প্রতিবন্ধী সহায় সম্বলহীন তাদের পূর্নবাসনের জন্য গৃহনির্মান, কারিগরি ও কর্মসংস্থানসহ সকল ধরনের সহযোগীতার পরিকল্পনা সরকার হাতে নিয়েছে। যাচাই বাছাইয়ের মাধ্যমে অচিরেই এর কার্যক্রম শুরু হবে।

 

এনকে টিভি/ আরেফিন শুভ

Sharing is caring!