নিজেস্ব প্রতিবেদক:

নোয়াখালী জেলা শহর মাইজদী সুপার মার্কেটের বিভিন্ন চাইনিজ রেস্টুরেন্টকে অনিয়মের কারণে ১লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।


জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খানের নেতৃত্বে সোমবার (৫ আগস্ট) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও সুধারাম মডেল থানা পুলিশ।


আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন সময়ে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে আজ দুপুর ১২ থেকে ২টা পর্যন্ত নোয়াখালী সুপার মার্কেটের ৫ম তলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনার সময় খাবার হোটেলগুলোর কিচেন পরীক্ষা করে দেখা যায়- খাবার পণ্যে নিষিদ্ধ টেস্টি সল্ট, ঘন লবন, অনুমোদিত নয় এমন পণ্য ব্যবহার করে। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি হচ্ছে। ফ্রিজে কাঁচা বাশি পণ্য একসাথে সংরক্ষণ করা হচ্ছে। এসময় কিচেন রুমে তেলাপোকা দৌড়াতে দেখা যায়।


এসব অপরাধে ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪৩ ও ৫৩ ধারার বিধান অনুযায়ী হ্যাং আউট চাইনিজ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, ফুড ফেইস্তাকে ৪৫ হাজার টাকা, বেলকোনি রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, বার্বাজুল রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা সহ সর্বমোট ১ লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান জানান, জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে ।

Sharing is caring!