মোঃ সেলিম:

নোয়াখালী জেলা শহরের মাইজদীতে ৩টি বেসরকারি হাসপাতালকে নানা অনিয়মের অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা ও ১ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় নোয়াখালী জেলা শহরের নিরাময়, শমরিতা ও মর্ডান হাসপাতালে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত এসময় ৯০ হাজার টাকা জরিমানা ও একজনের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে নিয়মিত মামলা দেয়া হয়।

নোয়াখালী জেলা শহরের মাইজদি এলাকায় নিরাময় হাসপাতাল, শমরিতা হাসপাতাল ও মর্ডান হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিরাময় হাসপাতালকে ৬৫ হাজার, শমরিতা হাসপাতালকে ১০ হাজার ও মর্ডান হাসপাতালকে ১৫ হাজার টাকাসহ সর্বমোট ৯০ হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করে তা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান জানান, আমরা অভিযানের সময় হাসপাতাল গুলোতে ডাক্তার, নার্স না থাকা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, হাসপাতালে অপারেশন থিয়েটার কক্ষ অপরিচ্ছন্ন, ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ, অনঅনুমোদিত ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে ফার্মেসীতে প্রদর্শন, হাসপাতাল-ল্যাব-ফার্মেসী পরিচালনার লাইসেন্স-এর মেয়াদ না থাকার দায়ে এসব হাসপাতালগুলোকে নব্বই হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মাদকের লাইসেন্স ব্যতীত পেথেডিন ও মরফিন নিজ অধিকারে সংরক্ষণ করার দায়ে নিরাময় হাসপাতাল থেকে মহিবুল্লাহ নামে একজনকে আটক করা হয়েছে।

নিয়মিত মামলা দায়ের করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শককে নির্দেশ দেওয়া হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান। আদালত পরিচালনায় সহযোগিতা করেন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আরাফাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, ড্রাগ সুপার মো: মাসুদৌজ্জামান খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো: আনোয়ারুল হক এবং আইন শৃঙ্খলা রক্ষায় সুধারাম মডেল থানা পুলিশ।

Sharing is caring!