মো. সেলিম:
নোয়াখালীগামী আগামী  ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষাকে সামনে রেখে ভর্তিচ্ছুকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের লক্ষে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
নোয়াখালী পৌরসভার উদ্যোগে মঙ্গলবার দুপুর ১২টায় আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল।
প্রধান অতিথি হিসেবেউপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম।
জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন সহ জেলার রাজনৈতিক, ব্যবসায়ীক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ উপস্থিতছিলেন।
সভা থেকে বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
এ বছর নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে রেজিস্ট্রেশন করেছে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী।
এসব ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের
অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান ব্যবস্থা গ্রহণ করেছে।
পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শুধু পৌরসভা থেকে ৪০০ জন টিয়া কালার টি-শার্ট পরিহিত সেচ্ছাসেবক থাকবে পরীক্ষার্থীদের সকল সহযোগিতায়। রাখা হবে ৬টি বুথ, প্রতিটি বুথে থাকবে ৩০জন করে সেচ্ছাসেবক। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের।
এ ছাড়াও ১০০টি মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দিতে।
এভাবে পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীসহ বিভিন্ন ব্যক্তিও সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসবেন।
বক্তারা ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে।
তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।

Sharing is caring!