এনকে টিভি প্রতিবেদকঃ

 

সফলতার ধারা বজায় রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এর ছায়া জাতিসংঘ সংগঠনটি ৪র্থ বারের মত আয়োজন করতে যাচ্ছে জাতিসংঘ সম্মেলন-২০২০।

 

আগামীকাল ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে সম্মেলন চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।জাতিসংঘ কর্তৃক নির্দেশিত ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৭ নম্বর লক্ষ্যমাত্রা “সাশ্রয়ী মূল্য এবং পরিষ্কার শক্তি” এই প্রতিপাদ্য নিয়ে এইবারের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

আজ ২৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ২ এর ব্যবসায় শিক্ষা বিভাগের ক্লাসরুমে আয়োজিত প্রেস কনফারেন্সের মাধ্যমে সম্মেলনের বিষয়ে জানান নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২০ এর মহাসচিব সাগিরুল আলম এবং মহাপরিচালক মোসাদ্দেক বিল্লাহ।

 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন উপাচার্য প্রফেসর ড.মো.দিদার-উল-আলম,বিশেষ অতিথি হিসেবে থাকবেন কোষাধ্যক্ষ ড.মো.ফারুক উদ্দিন,রেজিস্ট্রার ড.আবুল হোসেন, প্রক্টর ড.নেওয়াজ মো.বাহাদুর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি।
সংগঠনের এডভাইজার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুস সাকিব খান।

 

চারদিনের এই সম্মেলনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন সনামধন্য স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২০০ জন প্রতিনিধি ৬ টি কমিটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন।সম্মেলনটিতে নলেজ পার্টনার হিসেবে থাকবে জাতিসংঘ তথ্য সংস্থা এবং স্ট্রাটেজিক পার্টনার হিসেবে থাকবে জাতিসংঘ বাংলাদেশ।

 

Sharing is caring!