এন কে টিভি প্রতিবেদকঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শেষ হয়েছে।

 

বৃহস্পতিবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্সে কক্ষে ৩৫জন সাংবাদিকের হাতে সনদ তুলে দেয়ার মধ্য দিয়ে শেষ হয় এই আয়োজন। এতে পিআইবির প্রশিক্ষক ছাড়াও দেশের স্বনামধন্য সাংবাদিকবৃন্দ প্রশিক্ষক হিসেবে অংশ নেন ।

 

 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষা বিজ্ঞান অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবির আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ এবং পিআইবি’র প্রশিক্ষক শাহ আলম সৈকত।

 

উক্ত কর্মশালায় সংবাদপত্রে ভাষার ব্যবহার, ফিচার লেখার কৌশল, সাংবাদিকতার নীতিমালা, আইন ও আচরনবিধি এবং অনুসন্ধানী সাংবাদিকতার কৌশল সহ বিভিন্ন বিষয়ে তরুন ক্যাম্পাস সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

তিন দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ডেইলি স্টারের সাবেক চীপ রিপোর্টার এম আবুল কালাম আজাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক এবং যমুনা টেলিভিশনের সংবাদ উপস্থাপক রাহাত মিনহাজ, দৈনিক জনকন্ঠ পত্রিকার ফিচার বিভাগের সহ সম্পাদক মলয় বিকাশ দেবনাথ, বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক ও নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মানিক এবং পিআইবি’র প্রশিক্ষক শাহ আলম সৈকত।

এনকে/টিভি/ডেস্ক/হাসিব

Sharing is caring!