এনকে টিভি ডেস্ক:

 

২০১৯-এর শুরুতে হয়তো ভেবেছিলেন নিজেকে একটু সাজিয়ে গুছিয়ে রাখবেন। কিন্তু বছর শেষে হয়তো দেখছেন নানান ব্যস্ততায় নিজের যত্নই নেয়া হয়ে উঠেনি। তবে, আবার যখন আসছে নতুন বছর এবার অন্তত গুছিয়ে নিন নিজেকে। শুরু করে দিন চর্চা।

স্কিনকেয়ার: পুরোনো বছরে যা হয়েছে, সব ভুলে যান। নতুন করে শুরু করুন ত্বকের চর্চা। ক্লিনজিং, টোনিং আর তার পর ময়শ্চারাইজিং— এই তিনটি ধাপ ত্বকের জন্য জরুরি। ত্বক পরিষ্কার রাখলে এবং পুষ্টি জোগালে জেল্লার কথা আর ভাবতে হবে না।

রূপচর্চার উপকরণ: নতুন বছরে একটা বিষয় মাথায় রাখুন, রূপচর্চার জন্য যেসব প্রোডাক্ট ব্যবহার করছেন, সেগুলোর উপাদান কী?‌ কেনার আগে ভাল করে পড়ে নিন। বুঝে নিন। দেখবেন, উপকরণে ভিটামিন-সি যেন অবশ্যই থাকে।

মাস্ক: ২০১৮ সাল থেকে রূপচর্চার ডায়েরিতে দারুণ হিট এই মাস্ক। স্যাশে কেটে খুলে মাস্কটা মুখে বসিয়ে নিন। কাজ শেষ। বাজারে নানা রকম মাস্ক পাওয়া যায়। ত্বকের ধরন বুঝে কিনে ফেলুন।

ঠোঁটের যত্ন

জেল্লাদার গ্লস লিপস্টিক কিন্তু এ বছরও ট্রেন্ডে আসছে না। ঠোঁটের জন্য ম্যাট লিপস্টিকই চলবে। ন্যুড শেড দারুণ হিট।

ঘরোয়া উপায়: বাজারে যাই আসুক বা যাক, ঘরোয়া উপায়ে যত্ন নেয়া সব সময় উপকারী। সেই মা–ঠাকুমার দাওয়াই হলুদ আর চন্দন আজও ত্বকের সব সমস্যা দূর করছে। ভবিষ্যতেও করবে। তাই রূপ চর্চার প্রোডাক্ট কেনার আগে ঘরেই তৈরি করে নিন। কাজ দেবে বেশি।

Sharing is caring!