নিজস্ব প্রতিবেদকঃ

.

জয় বাংলা- জয় বঙ্গবন্ধু কে জাতীয় শ্লোগান করার দাবি জানিয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

.

মঙ্গলবার (৩১ আগস্ট) রাত ৯ টায় দুই ঘন্টা ব্যাপী ফেসবুক লাইভে এসে তিনি এ দাবির কথা বলেন।

.

.
লাইভে কাদের মির্জা বলেন, আওয়ামী লীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বিএনপি খারাপ হলে আমরাও খারাপ হবো তা নয়। আমাদেরকে দেশের জন্য রাজনীতি করতে হবে। সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

.

প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ রেখে কাদের মির্জা বলেন, জয় বাংলা হলো জাতীয় শ্লোগান। আমি অনুরোধ করছি জয় বাংলা- জয় বঙ্গবন্ধু জাতীয় শ্লোগান করার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেনো বিষয় টি দেখেন।

.

কাদের মির্জা আরও বলেন, আমার বড় ভাই ওবায়দুল কাদের থেকে কোনো সহযোগিতা নেই নি। কেউ যদি প্রমাণ করতে পারে আমি সহযোগিতা নিয়েছি তাহলে আমি হিজরত করবো। আমি আমার ভাইয়ের জন্য রাজনীতি করেছি, বঙ্গবন্ধুর শ্লোগান দিয়েছি ও মানুষের জন্য কাজ করেছি। কোনো সুবিধা গ্রহণ করে নাই।

.

কাদের মির্জা বলেন, যে সাপুড়ে সাপ নাচায় তাকে সাপ দংশন করে। যারা বঙ্গবন্ধু কে হত্যা করেছে তাদের ও একই অবস্থা হয়েছে। কি দোষ করেছিলো শেখ রাসেল? সে বলেছিলো আমি মায়ের কাছে যাব। শেখ রাসেলকেও তারা হত্যা করেছে। আমাদের সকলকে একদিন মরতে হবে। কিন্তু মানুষের জন্য কাজ করলে মানুষ দোয়া করবে।

.

খালেদা জিয়া সরকারের সাথে আঁতত করেছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, খালেদা জিয়া সরকারের সাথে আঁতত করেছে। তারেক জিয়া দেশ থেকে কোটি কোটি টাকা নিয়ে লন্ডন আছে। দেশে আসার দরকার নাই। নেতা হলে এত দিন দেশে আসতেন। শেখ হাসিনা ঘোষণা দিয়ে দেশে এসেছেন। বিএনপি দিয়ে আন্দোলন সংগ্রাম হবেনা। বিএনপি গণতন্ত্র হত্যা করেছে। বিএনপি সর্বপ্রথম ভোট চুরি করেছে। জিয়াউর রহমান হ্যাঁ-না ভোট দিয়ে ক্ষমতায় এসেছে।

 

.

 

এইচ/আর

Sharing is caring!