জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। সারাদেশে ন্যায় নোয়াখালীতেও দিনটি জাতীয় শিশু-কিশোর দিবস হিসেবে উদযাপিত হয়।
নোয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সেনবাগ উপজেলার ছাতার পাইয়া ইউনিয়নের তেমুহনী আব্দুর রশিদ ভূইয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (১৭ মার্চ ) দিনব্যাপী খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও আওয়ামী নেতা মো রেজাউল হক চৌধুরী। এসময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষা অনুরাগী সোহরাব হোসেন সুমন।

সকালে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষার্থীরা দোড়, লাফ, বোল খেলা, মোরগ লড়াই সহ সাংস্কৃতিক অনুষ্ঠান অংশনেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষে কেক কাটার মাধ্যমে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভ অনুষ্ঠিত হয়।

এসময় সিনিয়র শিক্ষক মো আবু কাশেমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল হক মজুমদার, বিশিষ্ট সমাজ সেবক খোরশেদ আলম কন্টাক্টর, ইউনিয়ন আওয়ামী লীগের প্রধান সমন্বয়ক মো নাজমুল আহসান মানিক, অভিভাবক সদস্য আব্দুর রহমান ভূঁইয়া, ফয়সাল আহমেদ ভূঁইয়া, শহিদুল ইসলাম, মাইমুন আক্তার, মো জয়নাল আবেদীন সহ আমন্ত্রিত অতিথিরা।

আলোচনা সভায় শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ এবং বঙ্গবন্ধুর জীবনের সৃতিচারণ করেন বক্তারা। পরে বিভিন্ন খেলায় অংশকারীদের মাঝো পুরস্কার তুলে দেন অতিথিরা।

Sharing is caring!