শাকিল আহমেদ : ক্রিস্তিয়ানো রোনালদো ও সাদিও মানেকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা ফরোয়ার্ড নির্বাচিত হয়েছেন বার্সেলোনার লিওনেল মেসি।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে সেরা ফরোয়ার্ড হিসেবে মেসির নাম ঘোষণা করা হয়। গত আসরে সর্বোচ্চ ১২ গোল করেছিলেন আর্জেন্টাইন তারকা।

সেরা মিডফিল্ডার হয়েছেন এই গ্রীষ্মে আয়াক্স থেকে বার্সেলোনায় যোগ দেওয়া ফ্রেংকি ডি ইয়ং। পেছনে ফেলেন টটেনহ্যাম হটস্পারের ক্রিস্তিয়ান এরিকসেন ও লিভারপুলের জর্ডান হেন্ডারসনকে।

সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম কারিগর ভার্জিল ফন ডাইক। ডাচ এই ফুল-ব্যাক পেছনে ফেলেছেন ক্লাব সতীর্থ ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ও সম্প্রতি আয়াক্স থেকে ইউভেন্তুসে যোগ দেওয়া মাটাইস ডি লিখটকে।

আর সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন লিভারপুলের আলিসন। ব্রাজিলিয়ান এই গোলরক্ষক পেছনে ফেলেন টটেনহ্যাম হটস্পারের উগো লরিস ও বার্সেলোনার মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে।
চ্যাম্পিয়ন্স লিগের প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে ২০১৬-১৭ মৌসুম থেকে চারটি পজিশনের প্রতিটির জন্য করা হয় তিন জনের সংক্ষিপ্ত তালিকা। চলতি মাসের শুরুতে ঘোষণা করা এবারের তালিকায় আধিপত্য ছিল লিভারপুলের খেলোয়াড়দের।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে গত ১ জুন আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লিভারপুল।

২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫জন সাংবাদিকদের ভোটে করা হয় এই তালিকা। কোচদের নিজের দলের খেলোয়াড়দের ভোট দেওয়ার সুযোগ ছিল না।

Sharing is caring!