Nktv desk:
প্রতিষেধক-বিহীন প্রাণসংহারী নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে মৃত্যুর মিছিল।

সোমবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৮৫৮ জনে এবং আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ৬৩ হাজার ৭১ জন। অপরদিকে সুস্থ হয়েছেন ২৮ লাখ ৪৬ হাজার ৫২৭ জন।

তবে করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই সুখবর দিয়ে ইতালির এক চিকিৎসক দাবি করেছেন, কোভিড-১৯ এর শক্তি আর আগের মতো নেই। এই ভাইরাস দিন দিন শক্তি হারিয়ে দুর্বল হচ্ছে।

করোনায় সবচেয়ে বেশি ভোগা ইতালির উত্তরাঞ্চলের লম্বার্ডির মিলান শহরের সান রাফায়েলে হাসপাতালের প্রধান আলবের্তো জাঙ্গরিল্লো রোববার দেশটির গণমাধ্যমগুলোতে দাবি করেন, বাস্তবে শুরুর দিকের সেই করোনাভাইরাস এখন আর নেই।

তিনি বলেন, গত ১০ দিন ধরে সোয়াব পরীক্ষাগুলোতে ভাইরাসের যে পরিমাণ দেখা গেছে তা এক মাস বা দুই মাস আগের পরীক্ষাগুলোর তুলনায় একেবারেই নগণ্য।

করোনার শক্তি হারানোর কথা স্বীকার করেছেন ইতালির আরও এক চিকিৎসক। জেনোয়া শহরের সান মার্টিনো হাসপাতালের চিকিৎসক মাত্তেও বাসেতি বলেন, দু’মাস আগে এই ভাইরাসের যে শক্তি ছিল বর্তমানে তা নেই। তিনি বলেন, এটা পরিষ্কার যে, কোভিড-১৯ এখন ভিন্ন একটি রোগ।

ইতালিতে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ৩৩ হাজার ৪১৫ জন মারা গেছেন। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৯৯৭। সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৭৫ জন। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ৪৩৫ জন।

তবে মে মাসে নতুন সংক্রমণ এবং মৃত্যু ধারাবাহিকভাবে কমে আসায় সরকার লকডাউনের কঠোর বিধিনিষেধ শিথিল করা শুরু করেছে।

Sharing is caring!