এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জের রুপালী ব্যাংক লিমিটেড বসুরহাট শাখার কর্তৃপক্ষের বিরুদ্ধে জাতীয় পতাকা ব্যবহারের বিধি ভঙ্গ করে রাতে জাতীয় পতাকা উত্তোলন করার অভিযোগ উঠেছে।

 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাত ৭টার দিকে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ব্যাংক কর্তৃপক্ষ এ জাতীয় পতাকা উত্তোলন করে।

 

এ বিষয়ে রুপালী ব্যাংক বসুরহাট শাখার কর্মকর্তা মো.মোস্তফা বাবুল জানান, আগামীকাল একুশে ফেব্রুয়ারি। কিন্ত ব্যাংকের কর্মকর্তারা সবাই কর্মস্থল ছেড়ে নিজ নিজ বাড়িতে চলে যাওয়ার কারণে আগামীকাল সকালের পরিবর্তে অগ্রিম রাতে জাতীয় পতাকা উত্তোলন করে রাখা হয়েছে।

 

এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র ও নোয়াখালী জেলা আ’লীগের সহসভাপতি আব্দুল কাদের মির্জা বলেন, সূর্যাস্তের পর কোনোমতেই জাতীয় পতাকা উড্ডীয়মান অবস্থায় থাকবে না।

 

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফয়সল আহমদ’র মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, রুপালী ব্যাংক বুসরহাট শাখা জাতীয় পতাকা ব্যবহারের বিধি ভঙ্গ করে রাতে জাতীয় পতাকা উত্তোলন করলে তদন্ত করে দেখা হবে।

 

এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিজ কর্মস্থলে জাতীয় দিবস উদযাপনের জন্য সরকারি নির্দেশনা দেওয়া আছে। কিন্তু একটি জাতীয় দিবসে জাতীয় পতাকা ব্যবহারের বিধি ভঙ্গ করে জাতীয় পতাকা উত্তোলন মারাত্মক অন্যায়।

 

  • এনকে টিভি/বিিএস/এম/এস

Sharing is caring!