মো. সেলিম :
নোয়াখাীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।

এ উপলক্ষে বসুরহাট পৌরসভার আয়োজনে সকল ১১টায় বসুরহাট রুপালী চত্তর থেকে পৌর মেয়র আব্দুল কাদের মির্জা’র নেতৃত্বে একটি র‌্যালী বের হয়ে পৌরসভা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) স্বাগত জানিয়ে বিভিন্ন কলিমা ও বাণীখচিত ব্যানার-ফেস্টুন ছিল। র‌্যালিতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার মুসলিম জনতা অংশ নেন।

পরে র‌্যালী শেষে পৌর মিলনায়তনে এক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর মেয়র আব্দুল কাদের মির্জা’র সভাপতিত্বে ওয়াজ মাহফিলে বক্তব্য পেশ করেন, বসুরহাট আশ্রাফুল উলুম মাদ্রাসার মুহ্তামিম আলহাজ¦ হযরত মাওলানা মোস্তফা সূফী সাহেব (দাঃ বাঃ), বসুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফ্তী কামরুল হাসান বিন কাসেম সাহেব।

বসুরহাট পৌরসভার সহকারী লাইসেন্স পরিদর্শক জামাল উদ্দিন মাসুদ জানান, র‌্যালি, ওয়াজ ও মিলাদ মাহফিল শেষে বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ১ হাজর ৬ শত মানুষকে মধ্যাহৃ ভোজ খাওয়ানো হয়।

এ উপলক্ষে উপজেলার সবগুলো মসজিদ মাদ্রাসায় আয়োজন করা হয় মিলাদ ও দোয় মাহফিলের। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান আলোচনা সভা, মিলাদ মাহফিলের আয়োজন করে।

উল্লেখ্য, আজ মানবজাতির শিরোমণি মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিন। ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল ইসলামের শেষ নবী (সা.) আরবের মরু প্রান্তরে মা আমিনার কোল আলো করে জন্মগ্রহণ করেন।

৬৩২ খ্রিস্টাব্দের এই দিনে মাত্র ৬৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী বা সিরাতুন্নবী (সা.) হিসেবে পালন করেন সারা বিশ্বের মুসলমানরা।

Sharing is caring!