এনকে টিভি প্রতিবেদক:

 

বসুরহাট পৌরসভা আ’লীগের সভাপতি ও বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোহাম্মদ রেয়াজুল হক লিটন’র দাফন সম্পন্ন হয়েছে।

 

এর আগে সোমবার (৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বসুরহাট এ এইচ সি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বিকেল সাড়ে ৩টার দিকে বসুরহাট পৌরসভার ৬নং ওয়ার্ডের পারিবারিক কবরস্থানে তাকে দাফন হয়।

 

এসময় নোয়াখালী জেলা আ’লীগের সভাপতি খায়রুল আনাম চৌধুরী সেলিম, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভা মেয়র আব্দুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি খিজির হায়াত খান, কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, বসুরহাট পৌরসভা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ছিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল খায়ের, উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক গোলাম ছারওয়ার, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নিজাম সহ সর্বস্তরের নেতাকর্মীরা জানাজায় অংশ নেন। এছাড়াও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক জানাজায় অংশ গ্রহণ করেন।

মরহুম মোহাম্মদ রেয়াজুল হক লিটন একজন মুক্তচিন্তা, প্রগতিশীল মূল্যবোধ, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক ও সমবায়ী এবং মুক্তিযুদ্ধের পক্ষে স্বোচ্চার কন্ঠস্বর ছিলেন।

কোম্পানীগঞ্জের একজন মেধাবী ও শক্তিমান রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে অসাধারণত্বে যে আত্মপরিচয় গড়ে তুলতে স্বক্ষম হয়েছিলেন। স্থানীয় আওয়ামী রাজনীতিতে অসাধারণত্ব আর স্বকীয় বৈশিষ্ট্যের গুণগত পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া-লেখা করেছিলেন। জাসদ এর রাজনীতি দিয়ে তাঁর রাজনীতি জীবনের সূচনা, পরবর্তীতে আওয়ামীলীগে এসে দলকে ঢেলে সাজাতে অতুলনীয় দক্ষতার স্বাক্ষর রেখে ছিলেন। সকল কাজেই ছিল তাঁর সুচারু। তিনি কোম্পানীগঞ্জে আওয়ামী রাজনীতিকে ক্ষীণ বলয় থেকে বৃহৎ কলেবরের ও রাজনীতিকে সফলতায় আনতে অন্যতম পথিকৃৎ ছিলেন।

এ ছাড়াও রেয়াজুল লিটন ছিলেন চৌকস, টক-ঝাল-মিষ্ট কথপোকথন অট্টহাসি, হাসি মুখ, সৃজনশীল চিন্তা-চেতনার নিরবচ্ছিন্ন অনন্য উচ্চতায়।

রেয়াজুল হক লিটন এর সবচেয়ে বড়গুণ ছিল তিনি একজন সজ্জন, পেশাদার ঠিকাদার ,দায়িত্বশীল ,রাজনৈতিক ,সমবায়ী ব্যক্তিত্বধারী। তিনি অনেক শক্ত কথাও পরিশীলভাবে মেধা ও যুক্তিবোধ দিয়ে বলতে পারতেন যাকে বা যাদের উদ্দেশ্যে বলতেন সেখানে লক্ষ্যভেদ হতো ঠিকই। কিন্তু প্রতিপক্ষের সঙ্গে তিক্ততার সৃষ্টি হতো না।

রোববার (৮ ডিসেম্বর) রাত ১০.১৫ মিনিটের সময় ঢাকার আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেন । তিনি মৃত্যুর পূর্ব সময় ধরে বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি, বসুরহাট ব্যবসায়ী সমিতির সভাপতি সহ অসংখ্য সামাজিক প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করে গেছেন।

Sharing is caring!