এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালী কবিরহাটে ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে এতে তিন দোকানীর প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

 

বুধবার (২৬ ফেব্রুয়ারী) দিবাগত রাত সোয়া ১২টার দিকে উপজেলার ঘোষবাগ ইউনিয়নের মজিদেরহাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয়রা জানান, রাতে সবাই দোকান বন্ধ করে বাড়িতে যাওয়ার কিছুক্ষন পরেই দোকা গুলো থেকে আগুনের শিখা বের হতে দেখে সবাই ছুটে আসলেও মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ায় কেউই কাছে যেতে পারেনি। যার কারণে দোকানের একটি কানাখড়িও রক্ষা করতে পারেনি কোন দোকানী।

 

খবর পেয়ে মাইজদী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও রক্ষা করতে পারিনি হতদরিদ্র ব্যাবসায়ীদের জীবনের শেষ সম্ভল টুকু।

 

ক্ষতিগ্রস্থ দোকানীরা হচ্ছেন, আশ্রাফুল স্টোর (মুদি দোকানের) গুদাম ঘর, মোশারফ হোসেনের হোটেল এন্ড রেষ্টুরেন্ট ও আব্দুল আজিজ স্টোর নামক একটি কসমেটিক্স দোকান।

 

ক্ষতিগ্রস্থ দোকানী আব্দুল ওহাব সকলের বরাত দিয়ে জানান, এ অগ্নিকান্ডে আমরা পুরোপুরি নিশ্ব হয়ে গেছি। মানুষ থেকে দার দেনা করে ব্যাবসা করে কোন রকম সংসার চালাচ্ছি। এখন আমরা পথে বসা ছাড়া আর কোন পথ দেখছিনা।

 

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক এ অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে মাইজদী এবং কোম্পানীগঞ্জ থেকে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে রাতে দোকানীরা দোকান বন্ধ করে যাওয়ার পর বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ায় দোকানীরা কিছু রক্ষা করতে পারেনি। এতে তাদের আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!