Featured Video Play Icon

মো. সেলিম:

 

জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৯ উপলক্ষে কবিরহাটে শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার (৬ নবেম্বর) বেলা সাড়ে ১১টায় কবিরহাট উপজেলা পরিষদ সভা কক্ষে ইঁদুর নিধনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

 

উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, কবিরহাট, নোয়াখালীর আয়োজনে ও উপজেলা কৃষি কর্মকর্তা শামস এ আরিফিনের সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম। উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ ইউছুফের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এএনএম সেলিম উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক, মোঃ আফসার উদ্দিন, কবিরহাট সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক মহিন চন্দ্র দাস, উপজেলার কৃষক প্রতিনিধি হিসেবে চাপরাশির হাট থেকে আগত কৃষক মোঃ মফিজ উল্যা প্রমূখ।

 

উক্ত অনুষ্ঠানে বক্তারা ইঁদুরের ক্ষতিকারক দিকগুলো তুলে ধরে বলেন, ইঁদুর এমন এক প্রাণী যা আপনার আমার সকলের ফসলআদি থেকে শুরু করে বাসা, বাড়ি এমনকি অফিসের বিভিন্ন আসবাবপত্র পর্যন্ত ধব্বংস করে। তাই সরকার এই ইঁদুরকে নিধন করার জন্য সরকারী ভাবে ইঁদুর নিধন দিবস ঘোষনা করেন এবং এই ইঁদুর নিধনে সরকার বিভিন্ন সময় পুরুস্কারও ঘোষনা করেছেন যাহা দেশের বিভিন্ন জেলা-উপজেলাতে ইঁদুর নিধন করে বিভিন্ন লোকজন পুরুস্কার পেয়েছেন। এমবস্থায় নিজেদের ফসলাদী থেকে শুরু করে বাসা, বাড়ি ও অফিস এবং ব্যাবসা প্রতিষ্ঠানে ইঁদুরের ধব্বংসের হাত থেকে বাঁচার জন্য সরকারের এই ইঁদুর নিধন অভিযানকে স্বাগত জানিয়ে ইুঁদুর নিধন করার আহবান জানান তারা।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংবাদিক মো. সেলিম, মো. হারুন, অর্জুন ভৌমিক সহ উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক-কৃষানীরা।

Sharing is caring!