এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালী কবিরহাটে ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম সৌরভের সক্রিয়তায় ছাত্র শিবিরের গোপন মিটিং পন্ড এসময় জিহাদী বই ও সদস্য ফরম সহ জামায়াত শিবিরের তিন জনকে আটক করা হয়।

 

মঙ্গলবার দুপুরে উপজেলার লেদু কোম্পানীরহাট বাজার থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে জিহাদী বই, সদস্য শপথ ফরম ও তাদের ব্যাবহৃত তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

 

আটককৃতরা হলেন, ঘোষবাগ ইউনিয়নের সোনাদিয়া গ্রামের মির্জা আশ্রাফ মাসুদ রানা (২৪), সুবর্ণচর উপজেলার দক্ষিন চরক্লার্ক ইউনিয়নের ফজলুর রহমান মামুন (২১) সুন্দলপুর ইউনিয়নের পশ্চিম রাজুরগাঁও গ্রামের এনামুল হক সজিব (১৮)

 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম সৌরভ গোপন সংবাদে জানতে পারেন যে, স্থানীয় লেদু কোম্পানীর হাট দক্ষিণ বাজারে অবস্থিত মাওলানা আব্দুর রশিদ নূরানী কোরআন শিক্ষা কোচিং সেন্টারে শিবির ও বিএনপির কিছু নেতা কর্মী খালেদা জিয়ার মুক্তির উদ্দেশ্যে নাশকতা কর্মকান্ড চালানোর জন্য মিটিং করতেছে। পরে তিনি কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি)কে অবগত করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন ও ছাত্রলীগ সভাপতি সাহেদকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের কোচিং সেন্টারের সামনে অবস্থান করেন। পরে পুলিশ এসে কোচিং সেন্টারের ভিতরে প্রবেশ করলে পুলিশের উপস্থি টেরপেয়ে কয়েকজন দৌড়ে পালিয়ে গেলেও তাদের ৩জনকে আটক করতে সক্ষম হয়।

 

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা সৌরভ জানান যে, উক্ত কোচিং সেন্টারের আড়ালে দীর্ঘদিন পর্যন্ত শিবিরের কার্যক্রম চালিয়ে আসছে তারা এবং কোমলমতি শিশুদেরকে ব্রেণওয়াশের মাধ্যমে তাদের সংগঠনে সম্পৃক্ত করার পায়তার করছে।

 

কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মোহাম্মদ হাসান তিন শিবির কর্মীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় লেদু কোম্পানীর হাট বাজারে অভিযান চালিয়ে গোপন মিটিং চলাকালীন তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির কবিরহাট উপজেলা দক্ষিণ কর্মী নির্দেশিকা, সমর্থক ফরম ১১২টি, ব্যাক্তিগত প্রতিবেদন ফরম ১৩টি, সাহিত্য বিভাগ, আয়ব্যায়ের হিসাব ২০১৮, নোয়াখালী জেলা দক্ষিণ কবিরহাট উপজেলা দক্ষিন নামে বায়েন্ডিং করা একটি রেজিষ্টার খাতা, সাহিত্য বিভাগ, আয়ব্যায়ের হিসাব ২০১৯ উদ্ধার করা হয়।

 

পরে তাদেরকে থানায় এনে জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে বিকালে আটককৃত মাসুদ রানার বাড়িতে তল্লাশী চালিয়ে জামায়াতের আধ্যাত্নিক নেতা আবু আলা মওদুদি সহ বেশ কিছু উগ্র, সাম্প্রদায়িক ও জিহাদী বই, লিফলেট এবং ফরম উদ্ধার করা হয়। আটককৃত তিনজনকে গ্রেফতার দেখিয়ে বিস্ফোরক আইনে একটি মামলা দিয়ে আজ দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হবে।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!