এনকেটিভি প্রতিবেদকঃ 

মৃত্যুর মিছিল যেনো বেড়েই চলছে। প্রতিদিন আক্রান্ত হচ্ছে শত শত মানুষ। লক ডাউনের মাঝে কর্মহারা মানুষের জীবনে নেমে এসেছে করুন অবস্থা। নোয়াখালীর সেই হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ালো বাংলাদেশের বিভিন্ন মেডিকেল এবং ডেন্টাল কলেজে অধ্যয়নরত নোয়াখালী জেলার শিক্ষার্থীদের সংগঠন “মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অব নোয়াখালী (এমসান)।

 

গত ১৬ এপ্রিল এমসান সদস্যরা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ১৯টি পরিবার , সোনাইমুড়ী উপজেলায় ১৫ পরিবার ,সুবর্ণচর উপজেলায় ২৮ পরিবার, মোট ৬২ পরিবারের মাঝে এই ত্রান সামগ্রী বিতরণ করে। এক্ষেত্রে তাদের পক্ষ থেকে লক্ষনীয় ছিল যে মানুষগুলো একেবারেই ত্রাণ সামগ্রী পায় নি তাদের পাশে দাঁড়ানো।

 

ত্রাণ বিতরণ প্রসঙ্গে এমসানের সেক্রেটারী স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এর শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন বলেন, ‘এমসান সব সময়ই মানবিক কাজে ছিলো এবং ভবিষ্যতেও নোয়াখালীর বিভিন্ন মানবিক কাজের পাশে থাকবে ইনশাআল্লাহ। এছাড়া তিনি সমাজের এই মানবিক বিপর্যয় সকল বিত্তবানদেরকে এগিয়ে আসার জন্যে উদাত্ত আহবান জানান।

 

এমসান সভাপতি ঢাকা মেডিকেল কলেজ শিক্ষার্থী ইয়াসিন আরাফাত বিপুল ত্রাণ বিতরণ নিয়ে সন্তুষ্টি জানান এবং সকল এমসান সদস্যদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতেও এ ধরনের কাজ অব্যাহত রাখার প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

 

উল্লেখ্য, ২০১৪ সালে এমসান প্রতিষ্ঠার পর থেকে এই এসোয়সিয়েশন এর সদস্যরা নোয়াখালীতে ব্লাড গ্রুপিং, মেডিকেল ক্যাম্প, ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রাম সহ বিভিন্ন মানবিক এবং সামাজিক প্রোগ্রাম করেছেন।

 

এনকেটিভি/হাসিব

Sharing is caring!