মো. সেলিম:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ স্নাতক (১ম বর্ষ) শ্রেনীর ২ দিন ব্যাপি ভর্তি পরীক্ষা ১ নভেম্বর শুক্রবার হতে শুরু। ৩০টি বিষয়ে ১ হাজার ২ শত ৮৫টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৭৬০জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিচ্ছেন এবার।

 

 

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ ৩০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও অভিবাবকসহ প্রায় ১ লক্ষ ৫০ হাজার লোকের বিনা খরচে থাকা-খাওয়া ও যাতায়াতের জন্য গাড়ীর ব্যবস্থা রয়েছে। নিরাপত্তা ও সেবা সংক্রান্ত বিষয়ে যৌথভাবে নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল ও সদর উপজেলার চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান এর সভাপত্তিত্বে আলাদা আলাদা সমন্বয় সভা করা হয়েছে।

 

 

এছাড়াও নোয়াখালী ৪ আসনের এম.পি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ১০০ বাস ও ৫০ হাজার বিশুদ্ধ পানির ক্যান আগত শিক্ষার্থীদের জন্য সরবরাহ করেন। পৌর মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল, পরীক্ষার্থী ও অভিবাবকদের থাকা-খাওয়া ও নিরাপত্তার জন্য ৪০০ শত পোষাকধারী সেচ্চাসেবি নিয়োজিত করেন এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান ১ হাজার ছাত্রী ও অভিবাবকের থাকা ও খাওয়ার সু-ব্যবস্থা করেন।

 

 

উভয়ের সমন্বয় সভায় নোবিপ্রবি’র ভিসি ড. দিদার উল আলম, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো: আলমগীর হোসেন সহ অনেকে বক্তব্য রাখেন।

 

 

উক্ত সমন্বয় সভায় বক্তারা বলেন, আগত ছাত্র-ছাত্রী ও অভিবাবককে ঘিরে ৪ স্তরের নিরাপত্তা চাদরে ঢেকে দেওয়া হয়েছে নোয়াখালীকে এবং যৌথভাবে জেলা প্রশাসন, পৌরসভা, সদর উপজেলা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা শাখা, জেলা ছাত্রলীগ ও পৌরবাসি সমম্বয় ভিত্তিক অতিথিদের সেবা দানের জন্য প্রস্তুত রয়েছেন। নোয়াখালী বাসির এ মহতি উদ্দ্যেগ চির স্বরনীয় হয়ে থাকবে বলে দাবী করেন আগত ছাত্র-ছাত্রী ও অভিবাবকরা।

Sharing is caring!