নোয়াখালীর বাণিজ্যিক শহর চৌমুহনীতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন ও প্রতারণার অভিযোগে ৩ সেমাই কারখানাকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অন্য ব্র্যান্ডের লোগো সম্বলিত প্যাকেট জব্দ করা হয়।

মঙ্গলবার (১১ এপ্রিল) পৌরসভার দক্ষিণ হাজীপুর এলাকায় বিকেলে শুরু হওয়া এ অভিযান শেষ হয় সন্ধ্যা ৭টায়। অভিযানে নেতৃত্ব দেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত।

অভিযান সূত্রে জানা যায়, জেলার বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীর দক্ষিণ হাজীপুরে আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে অস্বাস্থ্যকর ও স্যাঁতস্যাঁতে পরিবেশে সেমাই উৎপাদন করে আসছে কিছু প্রতিষ্ঠান। এসব সেমাই বনফুলসহ বিভিন্ন নামি-দামি ব্র্যান্ডের মোড়কে বাজারজাত করেন তারা।

এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অস্বাস্থ্যকর ও স্যাঁতস্যাঁতে পরিবেশে সেমাই তৈরি, প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা ও বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় আনন্দ, বিউটিফুল ও কর্ণফুলি লাচ্ছা সেমাইয়ের স্বত্বাধিকারীকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, কারখানাগুলো মানুষের সঙ্গে অভিনব কৌশলে প্রতারণা করে ব্যবসা করে আসছে। অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন, নামি-দামি ব্র্যান্ডের মোড়কে তা বাজারজাত করা, বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বনফুল লাচ্ছা সেমাইয়ের লোগো সম্বলিত সব প্যাকেট জব্দ করা হয়।

Sharing is caring!