নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় পাঁচ জেলেকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার (৫ এপ্রিল) বিকেলে জেলেদের বিরুদ্ধে হাতিয়া থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে একই দিন সন্ধ্যায় তাদের কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে বিকেলে হাতিয়ার পশ্চিম পাশে মৌলভীর চরের কাছ থেকে তাদের আটক করে নৌ-পুলিশ। এ সময় জেলেদের ব্যবহৃত একটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

কারাগারে প্রেরণ করা জেলেরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার মৃত শেকু মাঝির ছেলে মো. মাইন উদ্দিন মাঝি (৩৮), ওমর ফারুকের ছেলে মো. লোকমান (২২), কমলনগর উপজেলার বশির আহাম্মেদের ছেলে মো. মঞ্জু (২২), মো. কালুর ছেলে জমির উদ্দিন (১৯) ও বেল্লাল হোসেনের ছেলে মো. রাজিব হোসেন (১৯)।

নৌ-পুলিশ জানায়, মেঘনা নদীতে গোপনে অসংখ্য জেলে কারেন্ট জাল ব্যবহার করে মাছ শিকার করে আসছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় নৌ-পুলিশের একটি টিম। বুধবার বিকেলে মৌলভীর চরের কাছে একটি মাছ ধরা ছোট ট্রলারকে আটক করা হয়। এ সময় ট্রলারে থাকা পাঁচ মাঝি-মাল্লা ও তিন হাজার মিটার কারেন্ট জালসহ ট্রলারটি জব্দ করা হয়। পরবর্তীতে নৌ-পুলিশ বাদী হয়ে হাতিয়া থানায় আটককৃত জেলেদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে মামলা করে।

হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক পাঁচ জেলের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে মামলা হয়েছে। উক্ত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। জাল ও ট্রলার নৌ-পুলিশের হেফাজতে রাখা হয়েছে। আদালতের নির্দেশ মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!