স্পোর্টস ডেস্ক

 

লিওনেল মেসি সবশেষ আর্জেন্টিনা দলে সবশেষ খেলেছিলেন সেই নভেম্বরে। এরপর জানুয়ারির শেষে আলবিসেলেস্তেরা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামলেও তাতে ছিলেন না দলটির অধিনায়ক। ৪ মাসের একটা ছোট্ট বিরতি পরে গিয়েছিল তাতে। তবে সে বিরতি শেষে মেসি আবারও ফিরেছেন জাতীয় দলের স্কোয়াডে। চলতি মাসের বিশ্বকাপ বাছাইপর্বের জন্য তাকে সহ ৪৪ সদস্যের একটা বিশাল বহর ঘোষণা করেছে আর্জেন্টিনা দল। 

.

গত জানুয়ারিতেও আর্জেন্টিনা দল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলেছিল। তবে মেসি তখন ব্যস্ত ছিলেন পিএসজির হয়ে। করোনাভাইরাস থেকে মুক্ত হয়ে মানিয়ে নিচ্ছিলেন দলের সঙ্গে। সে কারণেই কোচ লিওনেল স্ক্যালোনি তাকে আর দলে ডেকে বাড়তি ভ্রমণের ঝক্কি চাপিয়ে দেননি।

.

তবে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচের আগে মেসির তেমন কোনো সমস্যা নেই। তাই আর্জেন্টাইন মহাতারকা ফিরেছেন জাতীয় দলের স্কোয়াডে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৬ ও ৩০ মার্চ দলের শেষ দুই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলবেন মেসি।

.

বিষয়টা অবশ্য আগে থেকেই নিশ্চিত ছিল। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছিলেন বিষয়টা। আজ দল ঘোষণার পর বিষয়টা আনুষ্ঠানিক রূপ পেয়েছে সেটা।

.

লিওনেল মেসি তো আছেনই, আর্জেন্টিনা দলের কলেবর বেড়েছে এবার। বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে বলেই হয়তো, নতুন পুরোনো মিলিয়ে মোট ৪৪ জন জায়গা পেয়েছেন এই দলে।

.

বেশ কিছু তরুণ মুখ আছেন এই দলে। ১৭ বছর বয়সী গারাঞ্চো তাদেরই একজন। যদিও তিনি স্পেনে জন্ম নিয়েছেন, যুব ফুটবলেও স্পেনের প্রতিনিধিত্বই করেছেন। তবে তিনি দলে জায়গা পেয়েছেন তার মা আর্জেন্টাইন বলে। আর্জেন্টিনা দলে ১৭ বছর বয়সী আরেকজন আছেন এই দলে। ল্যাজিওর লুকা রোমেরোকে রাখা হয়েছে প্রাথমিক এই দলে।

.

ইন্টার মিলানের যুব দল থেকে ভালেন্তিন ও ফ্র্যাঙ্কো কারবোনিও দলে ঢুকেছেন। দু’জন খেলোয়াড়ই যুব ফুটবলে ইতালির হয়ে খেলেছেন। তাদের বাবা এসকিয়েল আবার আলেহান্দ্রো পাপু গোমেজের সঙ্গে কাতানিয়ার হয়ে খেলেছেন। ইতালিয়ান ফুটবল লিগ থেকে আরও একজনকে ডাকা হয়েছে। জুভেন্তাসের ১৮ বছর বয়সী মাতিয়াস সুলেকে জায়গা দেওয়া হয়েছে আর্জেন্টিনা দলে।

.

চলতি মৌসুমে লা লিগায় দারুণ ফর্মে থাকা লুকাস বোয়েকেও রাখা হয়েছে ৪৪ জনের এই তালিকায়। এলচের হয়ে ২০ ম্যাচে ৭ গোল করা এই ফরোয়ার্ডকে ডাকা হয়েছে দলে।

.

Sharing is caring!