এনকে টিভি ডেস্কঃ 

‘ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম’ এর উদ্যোগেসী রাতুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে রাজধানীর আজিমপুরে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৬ নভেম্বর) বাদ জুমা আজিমপুরের মাদ্রাসা ফয়জুল উলুমে সাংস্কৃতিক প্রতিযোগিতা, মহান আল্লাহর প্রশংসায় হামদ, নবী মোহাম্মদের (সা:) নাত, ইসলামী গান, ক্বেরাত ও বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ এবং শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দেওয়া এবং বর্তমান সমাজে তার আদর্শ থেকে শিক্ষা নিয়ে মানবতার কল্যাণে সবাইকে এগিয়ে আসার লক্ষ্যকে সামনে নিয়ে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

 

ওল্ড ঢাকা ইয়ুথ ফোরামের সভাপতি লায়ন মোহাম্মদ আশরাফ আলী বলেন, রাসূলের (সা:) আদর্শের প্রকৃত অনুসরণের মাধ্যমেই কেবল মানুষের কল্যাণ নিহিত। ইসলামী সংস্কৃতির মূল ভিত্তি কুরআন ও সুন্নাহ বিধায় তা বাস্তবতা ও মানবিকতার উৎকর্ষতায় উত্তীর্ণ। বিশ্বে একমাত্র সার্বজনীন, বিশুদ্ধ, পরিমার্জিত, পরিশীলিত, রুচি ও মর্যাদাপূর্ণ এবং কল্যাণকর সংস্কৃতি হচ্ছে ইসলামী সংস্কৃতি। ইসলামী সংস্কৃতি মানুষকে ইহজাগতিক সফলতা, শান্তি, মর্যাদা এবং পরজাগতিক মুক্তির পথকে সুগম করে।

পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন ওল্ড ঢাকা ইয়ুথ ফোরামের সহ-সভাপতি আব্দুল্লাহ-আল-মামুন, নূর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার কাজী মোহাম্মদ আব্দুল্লাহ , সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসাইন ,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বিপ্লব হোসেন, আলিজাবেদ মোঃ কবির হোসেন , সাংগঠনিক সম্পাদক মোঃ সাকের আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আরাফাত রনি,দপ্তর সম্পাদক আব্দুল কাদের সোহেল, কোষাধ্যক্ষ মোহাম্মদ ফয়সাল, প্রচার সম্পাদক সজিব হাসান, কার্যনির্বাহী সদস্য রবিউল ইসলাম আশিক, আরব হুসাইন সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং অত্র মাদ্রাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ।

 

দোয়া মাহফিল শেষে তিনশতাধিক ছাত্র-শিক্ষক, ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম এর সদস্য ও শুভাকাঙ্ক্ষীগণ প্রীতিভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

Sharing is caring!